মহম্মদপুরে গ্রাম ডাক্তারদের প্রশিক্ষণ ও সনদ বিতরণ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৪৩ অপরাহ্ন, ১৯শে জুন ২০২৩


মহম্মদপুরে গ্রাম ডাক্তারদের প্রশিক্ষণ ও সনদ বিতরণ
ছবি: জনবাণী

মাগুরার মহম্মদপুরে গ্রাম ডাক্তার সদস্যদের মাসব্যাপী রিফ্রেসার্স প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়েছে। এ হোপ এবং বাংলাদেশ গ্রাম ডাক্তার ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের আয়োজনে তিনটি ব্যাচে উপজেলার ১শ ৮০জন গ্রাম ডাক্তার এই প্রশিক্ষণে অংশ নেন। প্রশিক্ষণ শেষে তাদেরকে নিবন্ধিত সনদপ্রত্র প্রদান করা হয়।


‘প্রশিক্ষণের কোন বিকল্প নেই! প্রশিক্ষণ নিয়ে উন্নত সেবা দিন! মানব সেবাই আমাদের লক্ষ্য’ এই শ্লোগানকে সামনে রেখে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মকছেদুল মোমিনের সভাপতিত্বে মাসব্যাপী এই রিফ্রেসার্স প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন জেলা সিভিল সার্জন ডা. শহীদুল্লাহ দেওয়ান।  


মাসব্যাপী রিফ্রেসার্স প্রশিক্ষণ শেষে সোমবার (১৯ জুন) দুপুরে প্রশিক্ষণপ্রাপ্ত গ্রাম ডাক্তার সদস্যদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়েছে। 


আরও পড়ুন: মহম্মদপুরে সেকেন্ডারি ইন্সটিটিউনশনস স্কিম বাস্তবায়ন বিষয়ক কর্মশালা


এ উপলক্ষে আলোচনা সভায় উপজেলা পল্লী চিকিৎসক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. তিলাম হোসেনের সভাপতিত্বে বক্তব্য দেন জেলা প্রশিক্ষণ সমন্বয়কারী মো. আলমগীর হোসেন, উপজেলা পল্লী চিকিৎসক সমিতির সাধারণ সম্পাদক মো. আমিরুল ইসলাম বাদশা মিয়া, সদর ইউনিয়ন সভাপতি ডা. মো. বাবুল আহম্মেদ এবং ডা. মো. আলী করিম। 


আলোচনা সভায় বক্তারা বলেন, বৈধ কাগজপত্র থাকা স্বত্ত্বেও চিকিৎসা সেবা বা ওষুধের ব্যবসায় বিভিন্ন সময়ে কর্মকর্তা দ্বারা নানা ধরণের হয়রানির স্বীকার হতে হয়। এই হয়রানি যেন আর না হতে হয়, সেই ব্যবস্থাসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের মতো গ্রাম ডাক্তারদের নূন্যতম একটা সম্মানির ব্যবস্থা করতে সরকারের কাছে জোর দাবি জানান বক্তারা।


জেবি/ আরএইচ/