লাইভ চলাকালে ঢাকা কলেজের সাংবাদিককে হেনস্তা পুলিশের


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ১২:৩৪ অপরাহ্ন, ২২শে জুন ২০২৩


লাইভ চলাকালে ঢাকা কলেজের সাংবাদিককে হেনস্তা পুলিশের
সাংবাদিককে হেনস্তা পুলিশের

সরাসরি সম্প্রচার (লাইভ) চলাকালে জাগো নিউজের সাংবাদিকের উপর পুলিশের হেনস্তার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা কলেজ সাংবাদিক সমিতি (ঢাকসাস) ও উপস্থিত গনমাধ্যমকর্মীরা। 


রাজধানীর নীলক্ষেত মোড়ে সাত দফা দাবিতে দুপুর থেকে বিক্ষোভ করছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা।


বুধবার (২১ জুন) রাত ৯ টা ২২ মিনিটে আন্দোলনকারী শিক্ষার্থীদের রাস্তা থেকে সরাতে লাঠিচার্জ শুরু করে পুলিশ। 


এ সময় বেশ কয়েকজন গণমাধ্যমকর্মী ঘটনাস্থলে দায়িত্ব পালন করছিলেন। তাদের মধ্যে সরাসরি সম্প্রচারে (লাইভ) ছিলেন জাগো নিউজের ঢাকা কলেজ ক্যাম্পাস প্রতিবেদক মো. নাহিদ হাসান (নাহিদ সাব্বির)। তিনি লাইভে থাকা অবস্থায় পুলিশের এক উপ-পুলিশ পরিদর্শক (এসআই) এসে তাকে চড়-থাপ্পড় দেন। 


এসময় নিজেকে সাংবাদিক পরিচয় দেওয়ার পরও ওই এসআই নাহিদকে চড়-থাপ্পড় ও ঘাড় ধাক্কা দেন। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং দুঃখপ্রকাশ করেন। এই ঘটনায় উপস্থিত সাংবাদিকরা ও ঢাকা কলেজ সাংবাদিক সমিতি(ঢাকসাস) তীব্র নিন্দা ও প্রতিবাদ  জানিয়েছেন।


এই বিষয়ে, ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. আশরাফ হোসেন বলেন, এটি অনাকাঙ্ক্ষিত, আমরা মর্মাহত। সাংবাদিক ভাইয়েরা যারা সারাদিন আমাদের সঙ্গে ছিলেন তারা আমাদের সহযাত্রী ও সহযোগী ছিলেন। 


তাদের ওপরে যদি এভাবে আঘাত আসে সেটা আমাদের ওপরে আঘাত। না চিনে না বুঝে হয়তো এমন হয়েছে। যদি এমন কিছু হয়ে থাকে আমি অনুরোধ করবো ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।


আরএক্স/