ময়মনসিংহের ভালুকায় বনের জমি উদ্ধার করে ১৫ হাজার চারা রোপন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:০৯ অপরাহ্ন, ২৫শে জুন ২০২৩


ময়মনসিংহের ভালুকায় বনের জমি উদ্ধার করে ১৫ হাজার চারা রোপন
চারা রোপন করা হচ্ছে

ময়মনসিংহের ভালুকায় বেহাত হওয়া শত কোটি টাকা মূল্যের ১৫ একর জমি উদ্ধার করে রবিবার সারাদিন ব্যাপি  বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ওষুধী গাছের ১৫ হাজার চারা রোপন করেছে স্থানীয় বনবিভাগ।


স্থানীয় বনবিভাগ সূত্রে জানাযায়, ময়মনসিংহের সহকারী বন সংরক্ষক হারুন অর রশিদ ও হবিরবাড়ী রেঞ্জের রেঞ্জকর্মকর্তা হারুনউর  রশিদ খান  এর নেতৃত্বে  উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের পাড়াগাও গ্রামে পাড়াগাও মৌজায় বনের ৪৮৩নং দাগে ডিবিএল গ্রোপের একটি প্রতিষ্ঠান তফুরি ইন্ডাষ্ট্রিয়াল পার্ক লি. এর দখলে থাকা ৫০ কোটি টাকা মূল্যের ৫ একরসহ ৬ একর বনের জমি জবর দখল উদ্ধার করে মেহগুনি,আকাশমনি ফলজ, বনজ ও ওষুধীসহ বিভিন্ন প্রজাতির ৬ হাজার গাছের চারা রোপন করেন।


অপর দিকে একইদিন মেহেরাবাড়ী মৌজায় ৯৭৮,৯৭৯ নং দাগে  ফেরোবিতা ফিশারীজ লিঃ এর দখলে থাকা ৫০ কোটি টাকা মূল্যের  ৯ একর বনের জমি উদ্ধার করে  মেহগুনি,আকাশমনি.ফলজ, বনজ ও ওষুধীসহ বিভিন্ন প্রজাতির ৯ হাজার গাছের চারা রোপন করেন বনবিভাগ। এসময় হবিরবাড়ী বিটের বিট অফিসার আশরাফুল আলম খান ,কাদিগড় বিটের বিট অফিসার ফিরুজ আল-আমিনসহ বনবিভাগের লোকজন উপস্থিত ছিলেন।

 

ময়মনসিংহের সহকারী বনসংরক্ষক হারুন অর রশিদ জানান, ডিবিএল গ্রোপের একটি প্রতিষ্ঠান তফুরি ইন্ডাষ্ট্রিয়াল পার্ক লি. ও ফেরোবিতা ফিশারীজ লিঃ আমাদের যে  জমি দখল করেছিল তা উদ্ধার করে ১৫ হাজার বিভিন্ন প্রজাতির চারা গাছ রোপন করেছি তাছাড়া  দখলকারীদের বিরুদ্ধে মামলা দেয়া হবে।


আরএক্স/