ছেলের জন্য প্রধানমন্ত্রীর কাছে সুপারিশ করলেন জায়েদা খাতুন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:০৩ অপরাহ্ন, ৪ঠা জুলাই ২০২৩


ছেলের জন্য প্রধানমন্ত্রীর কাছে সুপারিশ করলেন জায়েদা খাতুন
ছবি অলংকরণ। জনবাণী

গাজীপুর সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র জায়েদা খাতুন শপথ গ্রহণ করেছেন গতকাল সোমবার। দুই ধাপের শপথ অনুষ্ঠানে প্রধম ধাপে শপথ নেন গাজীপুরের মেয়র জায়েদা খাতুন। এ অনুষ্ঠানে সম্মুখ সারিতে মায়ের আসনের পাশে ছিলেন ছেলে সাবেক মেয়র জাহাঙ্গীর আলম। 


শপথগ্রহণ শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেন গাজীপুরে নৌকার প্রার্থীকে হারিয়ে অবাক করা বিজয়ী জায়েদা খাতুন। তিনি তার ছেলে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের জন্য সুপারিশ করেছেন বলে জানা গেছে। 


সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীও ইতিবাচক মন্তব্য করেছেন। জায়েদা খাতুন ও জাহাঙ্গীর আলমের ঘনিষ্ঠ একটি সূত্র এ তথ্য নিশ্চত করেছেন।


আরও পড়ুন: বঙ্গবন্ধুর সমাধিতে গাসিক মেয়র জায়দা খাতুনের শ্রদ্ধা


সূত্র থেকে প্রাপ্ত তথ্য মতে, প্রধানমন্ত্রী আওয়ামী লীগ থেকে স্থায়ী বহিষ্কৃত জাহাঙ্গীর আলমকে ক্ষমা করে দিয়েছেন এবং দলীয় কর্মকাণ্ডে অংশ নেয়ার নির্দেশনা দিয়েছেন।


এ বিষয়ে সাবেক মেয়র জাহাঙ্গীর আলম বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে সব কথাই হয়েছে। তাদের (প্রধানমন্ত্রী ও মেয়র জায়েদা খাতুন) দুজনের কথা হয়েছে।


‘এ মুহূর্তে আমি কিছু বলতে চাচ্ছি না’ - এমন মন্তব্য করলেও ভালো কিছুর আভাস দিয়েছেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর আলম। বলেন, ‘আপনারা অপেক্ষা করুন। ভালো কিছু দেখতে পাবেন।’


২০১৩ সালে গাজীপুর সিটির প্রথম নির্বাচনে মেয়র পদে আজমতকে সমর্থন দেয় আওয়ামী লীগ। সেই নির্বাচনে জাহাঙ্গীর ‘বিদ্রোহী’ প্রার্থী হন। দলের নির্দেশেও ভোট থেকে সরে দাঁড়াতে রাজি হননি তিনি। এর পরই নিখোঁজ হয়ে যান। ভোটের আগে আগে গাজীপুরে ফিরে কাঁদতে কাঁদতে আজমতকে সমর্থন জানান তিনি।


জেবি/. আরএইচ/