বর্তমান সরকার দেশের বড় পরিবর্তন এনেছে: প্রধানমন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


বর্তমান সরকার দেশের বড় পরিবর্তন এনেছে: প্রধানমন্ত্রী

বর্তমান সরকার আর্থ-সামাজিকভাবে দেশের বড় পরিবর্তন আনতে সক্ষম হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) মুজিবশতবর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি প্রকাশিত গ্রন্থসমূহের প্রকাশনা উৎসব, বঙ্গবন্ধু স্কলার বৃত্তি প্রদান এবং বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের চূড়ান্ত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, সব ষড়যন্ত্র হটিয়ে দেশ সঠিক ইতিহাসের ধারায় ফিরে এসেছে। সঠিক ইতিহাস জাতির সামনে তুলে ধরতে সক্ষম হয়েছে সরকার। বর্তমানে প্রযুক্তি ব্যবহারে মানুষ আজ আর পেছনে পড়ে থাকছে না। সমৃদ্ধ দেশ গড়তে নতুন প্রজন্মকে প্রস্তুত হতে হবে। জাতির পিতাকে নিয়ে বিভিন্ন গ্রন্থ ও প্রকাশনার মাধ্যমে নতুন প্রজন্ম দেশের ইতিহাস ও সত্য সম্পর্কে জানতে পারবে, তরুণ প্রজন্ম দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে।

এ সময় বঙ্গবন্ধুকন্যা বলেন, দেশের জন্য বঙ্গবন্ধুর যে ত্যাগ, তার সঠিক ইতিহাস জানার মধ্য দিয়ে জাতি দেশপ্রেমে আগ্রহী হয়ে উঠবে, দেশের সেবা করবে। এছাড়া ক্ষমতাসীন দলের অধীনেই দেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে বড় পরিবর্তন এসেছে। জাতির পিতার সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে এ প্রজন্মই হবে আগামী দিনের সৈনিক। তাদের হাত ধরেই জাতি পাবে এক সমৃদ্ধ বাংলাদেশ এমন প্রত্যাশা ব্যক্ত করেন সরকার প্রধান।

মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুকে নিয়ে গল্প, প্রবন্ধ, কবিতার মোট ১১টি গ্রন্থ প্রকাশিত হয়েছে। মোট ৪টি স্মরণিকা সম্পাদিত হয়েছে।

ওআ/