পাল্টাপাল্টি দুই দলের সমাবেশ, দুর্ভোগে সাধারণ মানুষ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৫:০৯ অপরাহ্ন, ১২ই জুলাই ২০২৩


পাল্টাপাল্টি দুই দলের সমাবেশ, দুর্ভোগে সাধারণ মানুষ
ছবি অলংকরণ। জনবাণী

আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি সমাবেশেকে ঘিরে স্থবির হয়ে পড়েছে রাজধানী ঢাকা। ব্যাপক দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ। 


এদিকে বড় দুই রাজনৈতিক দলের সমাবেশের কারণে সকাল থেকে নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে অসংখ্য গাড়ি ঢুকে রাজধানীতে। এতে সকালে রাজধানীতে গাড়ির চাপ ছিল স্বাভাবিকের চেয়ে বেশি।


তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা প্রচণ্ড যানজটে রূপ নেয়। 


সড়কে ব্যক্তিগত গাড়ির সংখ্যা কমে গেছে। গণপরিবহনের সংখ্যাও কম। ফলে সকালে যাদের অফিস ছিল তারা যথাসময়ে পৌঁছাতে হিমশিম খেয়েছেন।


বর্তমান সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দাবিতে আজ বুধবার (১২ জুলাই) দুপুর ২টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করছে বিএনপি।


আরও পড়ুন: রাজধানীতে গণপরিবহন সংকট, ভোগান্তিতে সাধারণ মানুষ 


অন্যদিকে বিকেল ৩টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেট সংলগ্ন স্থানে ‘শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ। দেশের প্রধান দুই রাজনৈতিক দলের একই দিনে কাছাকাছি স্থান ও সময়ে সমাবেশ ঘিরে সকাল থেকে রাজধানী ঢাকার বিভিন্ন ব্যস্ততম সড়ক ফাঁকা দেখা গেলেও কিছু সড়ক ছিল জ্যামে আটকা।


বুধবার (১২ জুলাই) সকালে রাজধানীর বেশকিছু এলাকা ঘুরে দেখা গেছে, সড়কে ব্যক্তিগত গাড়ির সংখ্যা অনেকটা কম। গণপরিবহনের সংখ্যা কম দেখা গেলেও যেগুলো আছে তা বেশিরভাগ জ্যামে আটকা। 


রাজধানীতে জ্যামের কারণে অনেকেই যথাসময়ে অফিসে পৌঁছাতে পারেননি। সবচেয়ে বিপদে পড়েছেন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাসেবা নিতে যাওয়া মানুষ।


এদিকে বাস চালকরা জানান, সড়কে গাড়ির সংখ্যা কম থাকলেও সমাবেশে আসা মানুষ ভর্তি ট্রাক, বাস আর মিছিলের কারণে বিভিন্ন সড়কে দীর্ঘ জ্যাম সৃষ্টি হয়েছে।


জেবি/ আরএইচ/