আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হওয়া সম্ভব নয়: রিজভী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৫:০৬ অপরাহ্ন, ১৬ই জুলাই ২০২৩


আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হওয়া সম্ভব নয়: রিজভী
ছবিটি রাজধানীর বেইলি রোড থেকে তোলা

ক্ষমতাসীন আওয়ামী লীগ ও এই ‘অবৈধ’ সরকারের পদত্যাগের জন্য গোটা দেশের মানুষ ফুঁসে উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।


রবিবার (১৬ জুলাই) দুপুরে বিএনপির পদযাত্রা কর্মসূচি সফলের লক্ষ্যে রাজধানীর বেইলি রোডে লিফলেট বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


রিজভী বলেন, এই ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে আজকে শিক্ষক, শ্রমিক ও ছাত্ররা জেগে উঠেছে। সর্বোপরি গোটা দেশের মানুষ ফুঁসে উঠেছে । এই অবস্থার অবসান ঘটাতেই হবে।


রিজভী আরও বলেন, শেখ হাসিনার পদত্যাগ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে একদফা আন্দোলন চূড়ান্ত পর্যায়ে। এ জন্য আজকে গোটা জাতি একেবারে ঐক্যবদ্ধ। আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হওয়া সম্ভব নয়।


আরও পড়ুন: শেখ হাসিনার পতনের কাউন্ট ডাউন শুরু হয়ে গেছে: রিজভী


তিনি বলেন, কয়েক মাস পর নির্বাচন। দেশের জনপদের পর জনপদ, এলাকার পর এলাকায় তারা বিএনপির নেতাকর্মীদের ওপর আক্রমণ করছে। হাতের কব্জি কেটে দিচ্ছে, পা কেটে দিচ্ছে, এই রক্তাক্ত ভয়াবহ সন্ত্রাসী পরিকাঠামোর মধ্যে তারা একটি ভয়াল নির্বাচন করতে চায়। যেখানে ভোটাররা যাবে না, সাধারণ মানুষ যাবে না, ভোট দিতে তারা ভয় পাবে একটা ভয়ের সংস্কৃতি তারা চালু করতে চায়।


তিনি আরও বলেন, একটা সামান্য বক্তৃতার কারণে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে প্রতিদিন জেলা শহরের কোনো না কোনো আদালতে হাজির করা হচ্ছে, রিমান্ডে নির্যাতন করা হচ্ছে। আজকেও যখন যশোরের মাগুরাতে তার নামে মিথ্যা মামলায় হাজিরা দিতে গেছেন সেখানে আওয়ামী লীগের সন্ত্রাসীরা আবু সাঈদ চাঁদের এবং তার অ্যাডভোকেটদের ওপর নানাভাবে আক্রমণ করেছে। তাই এই সরকারের অধীনে কখনোই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।


জেবি/ আরএইচ/