টিকা না নেওয়া শাস্তিযোগ্য অপরাধ: মেয়র আতিক


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


টিকা না নেওয়া শাস্তিযোগ্য অপরাধ: মেয়র আতিক

করোনা টিকা না নেওয়াকে শাস্তিযোগ্য অপরাধ বলে মন্তব্য করে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, এখন থেকে যারা নতুন করে ট্রেড লাইসেন্স নিতে যাবেন, তাদের টিকা কার্ড থাকতে হবে। এছাড়া যেসব দোকানদারের টিকা কার্ড থাকবে না তাদের লাইসেন্স বাতিল করা হবে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল থেকেই সারাদেশে ২৮ হাজার বুথে টিকা দেওয়া শুরু হয়েছে। সকাল ৯টা থেকে শুরু হওয়া টিকাদান কার্যক্রম দুপুর দুইটায় শেষ হওয়ার কথা। সরকারের লক্ষ্য এক কোটি মানুষকে আজ টিকা দেওয়া। জন্মনিবন্ধন বা জাতীয় পরিচয়পত্র না থাকলেও আজ নির্ধারিত কেন্দ্রগুলোতে গিয়ে টিকা নেওয়া যাচ্ছে।

আজকে নির্ধারিত সময় শেষ হলেও কেন্দ্রে যাওয়া মানুষকে টিকা দেওয়া হবে জানিয়ে আতিকুল ইসলাম বলেন, আমাদের আজকের টার্গেট হলো পাঁচ লাখ টিকা দেবে ঢাকা উত্তর সিটি করপোরেশনে। আমাদের স্বাস্থ্য অধিদপ্তর টার্গেট দিয়েছিল সাড়ে তিন লাখ টিকা দেয়ার জন্য। কিন্তু আমরা মনে করি আমরা যে ধরনের ব্যবস্থা নিয়েছি তাতে আমাদের পাঁচ লাখ টিকা দেওয়ার টার্গেট। আমাদের কাছে পর্যাপ্ত টিকা আছে। আমি সবাইকে বলব একটু সুশৃংখলভাবে থাকার জন্য। সবাইকে টিকা না দিয়ে কেন্দ্র বন্ধ হবে না। সবাই টিকা পাবেন।

টিকা কার্ড না থাকলে সিটি করপোরেশন থেকে কোনো সুবিধা দেওয়া হবে না বলেও জানান তিনি।

সবাইকে সুশৃংখলভাবে টিকা নেওয়ার আহ্বান জানিয়ে মেয়র বলেন, টিকা না নিয়ে কেউ ফিরে যাবেন না। আমাদের কাছে পর্যাপ্ত টিকা মজুত আছে। আজকে যারা প্রথম ডোজ নেবেন, এক মাস পরে ঠিক এই দিনে আবার দ্বিতীয় ডোজ দেওয়া হবে। যারা মোবাইল দিয়ে রেজিস্ট্রেশন করে এসেছেন তারা টিকা গ্রহণের পর এখান থেকে কোনো কার্ড পাবেন না। যারা রেজিস্ট্রেশন করতে পারেননি তাদেরকে টিকা গ্রহণের পর এখান থেকে একটি টিকা কার্ড দেওয়া হবে। সেই কার্ডটি দ্বিতীয় ডোজ টিকা নেওয়ার সময় আনতে হবে।

ওআ/