ডিএমপির ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য র‌্যালি


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ডিএমপির ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য র‌্যালি

গৌরবময় ৪৭ বছরে পা রাখলো ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালির ডিএমপি। শনিবার (২৬ ফেব্রুয়ারি) বিকেল ৩টা ১০ মিনিটে মিন্টো রোডে অবস্থিত ডিএমপির হেডকোয়ার্টার্স থেকে র‌্যালিটি শুরু হয়।

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ র‌্যালিতে নেতৃত্ব দেন। এর আগে বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের উদ্বোধন করেন তিনি।

বিকেল সাড়ে ৩টায় রাজারবাগ পুলিশ লাইন্সে গিয়ে শেষ হয় র‌্যালিটি। এছাড়া ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে সেখানে এক নাগরিক সম্মেলনের আযোজন করা হয়েছে।

ডিএমপি পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, ডিএমপি পুলিশের একটি সুশৃঙ্খল ইউনিট। শত বাধা-বিপত্তি পেরিয়ে জনগণের জানমালের নিরাপত্তা দেওয়ার পাশাপাশি দেশে শান্তি-শৃঙ্খলায় অভূতপূর্ব ভূমিকা রেখে চলেছে এ ইউনিট। যা আগামীতেও অব্যাহত থাকবে।

শান্তির পথে বলিয়ান এই মূলমন্ত্রে উদযাপিত হয়ে বাংলাদেশ পুলিশের সর্ববৃহৎ ইউনিট ‘ডিএমপি সৃষ্টিলগ্ন থেকেই আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করে আসছে। ১৯৭৬ সালে প্রতিষ্ঠিত হওয়া এ ইউনিট যুগের সাথে তাল মিলিয়ে প্রযুক্তিগত উৎকর্ষতা, পেশাদার মনোভাব বজায় রেখে ঢাকা মহানগরীর নিরাপত্তায় কাজ করে যাচ্ছে।

প্রতিষ্ঠাবার্ষিকী দিবস উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী, সিনিয়র সচিব, আইজিপি ও কমিশনার পৃথকভাবে বাণী দিয়েছেন। জাঁকজমকপূর্ণ এবং সুশৃঙ্খলভাবে উদযাপনের জন্য রাজধানীর প্রতিটি থানায় থানায় সাজ সাজ রব। পাশাপাশি বিশেষ খাবারের ব্যবস্থা করা হয়েছে। প্রায় ৩৫ হাজার পুলিশের এ ইউনিটটি সার্বক্ষণিক জনসেবায় কাজ করে যাচ্ছে।

ওআ/