ভারতের মাস্টারশেফ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন নরসিংদীর শাম্মী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ভারতের মাস্টারশেফ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন নরসিংদীর শাম্মী

ইন্ডিয়া রয়েল বেঙ্গল মাস্টারশেফ অর্গানাইজেশন এর ইন্টারন্যাশনাল রেসিপি কনটেস্টে অংশগ্রহণ করে চ্যাম্পিয়ন হয়েছেন নরসিংদীর মেয়ে শেফ ফারজানা তাবাসসুম শাম্মী। 

গত বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ভারতের কলকাতায় অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় ৭টি দেশের প্রতিযোগীর মধ্যে নিজ প্রতিভায় প্রথম স্থান অর্জন করেন নরসিংদীর শাম্মীস কিচেনের কর্ণধার ফারজানা তাবাসসুম শাম্মী।

অনুষ্ঠানে বাংলাদেশসহ ফ্রান্স, রাশিয়া, শ্রীলঙ্কা, পাকিস্তান, নেপাল ও ভুটানের মোট ৫০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। এদের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেন ফ্রান্সের ডমিনিক ফিউক্স ও তৃতীয় স্থান অর্জন করেন নেপালের রমেশ কার্কি।

বর্ণিল আয়োজনের এ প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জনকারী শাম্মীকে ‘মাস্টার শেফ ইন্ডিয়া হিসেবে ঘোষণা করে তাঁকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে ভারতের বাইরের বিচারক হিসেবে উপস্থিত ছিলেন রাশিয়ার বিখ্যাত রন্ধনশিল্পী এলেনা রোদিনা ও বাংলাদেশের শাহিদা ইয়াসমিন। এ ছাড়া অনুষ্ঠানে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন ইন্ডিয়া রয়েল বেঙ্গল মাস্টার শেফ অর্গানাইজেশন ইন্টারন্যাশনালের চেয়ারম্যান ওয়ার্ল্ড মাস্টার শেফ সিলভেস্টার রোজারিও, অর্গানাইজেশনের সভাপতি মাস্টার শেফ প্রীতম সরকার ও সাধারণ সম্পাদক সাই কুমার শর্মা।

 ওআ/