শেখ হাসিনা দেশকে বিক্রি করে দিয়েছেন বললেন রিজভী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৮ অপরাহ্ন, ২৪শে জুলাই ২০২৩


শেখ হাসিনা দেশকে বিক্রি করে দিয়েছেন বললেন রিজভী
ছবি: সংগৃহীত

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, অবৈধ সরকার ক্ষমতায় থাকলে দেশের অস্তিত্ব থাকবে না। দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব দুর্বল হবে।


তিনি বলেন, শেখ হাসিনা নিজেই বলেছেন আমি পার্শ্ববর্তী দেশকে অনেক কিছুই দিয়েছি যা তারা সারাজীবন মনে রাখবে। রিজভী বলেন, আপনি দেশকে উজাড় করে দেশের স্বাধীনতা ও অস্তিত্বকে হুমকির মধ্যে ফেলেছেন। দেশ বিক্রি করে দিয়েছেন।


সোমবার (২৪ জুলাই) নয়াপল্টনে অনশন অনুষ্ঠান উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।


বেলা ১১টা থেকে ৫টা পর্যন্ত এ অনশন কর্মসূচি চলবে। 


রিজভী আহমেদ বলেন, প্রধানমন্ত্রী গণতন্ত্রকে কবর দেওয়ার জন্য, মানুষের মতপ্রকাশের স্বাধীনতাকে হরণ করার জন্য বেগম খালেদা জিয়াকে বন্দি করেছেন। এক ভয়ংকর মাস্টারপ্ল্যান বাস্তবায়নের জন্য বেগম খালেদা জিয়াকে বন্দি করেছেন। তিনি অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি দাবি করেন।


তিনি বলেন, এ সরকার ভোট চোর, ভোট ডাকাত। জনগণ অবৈধ সরকারের বিরুদ্ধে, ভোট চোরদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। তাই তারা জনগণের ভোট ডাকাতি করার জন্য আবারও মাস্টারপ্ল্যান করছেন। পুলিশ-আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে গভীর রাতে, সন্ধ্যারাতে বা দিনের বেলায় ভোট ডাকাতি করতেই সংবিধানের দোহাই দিচ্ছেন।


রিজভী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেবরা বলছেন মার্কিন মন্ত্রী আজরা জায়া অংশগ্রহণমূলক নির্বাচনের কথা বলেননি। বিএনপি বিদেশিদের কাছ থেকে ঘোড়ার ডিম পেয়েছে। তাহলে আপনারা ইইউ ও পশ্চিমা দেশের প্রতি এত ক্ষুব্ধ কেন? এত গোস্বা কেন? আসলে ওবায়দুল কাদেরদের মনের মধ্যে কালবৈশাখীর ঝড় বইছে। ক্ষমতা হারানোর ভয় ঢুকছে। আমি বলতে চাই এবার আর রক্ষা পাবেন না। তাদের পতন সুনিশ্চিত।


আরও পড়ুন: প্রধানমন্ত্রীর হুমকিকে জনগণ ভয় পায় না: রিজভী


‘প্রধানমন্ত্রী মুক্তিযুদ্ধ নিয়ে ব্যবসা করেন। স্বাধীনতার মূল চেতনাই হলো গণতন্ত্র। সেই গণতন্ত্রকে হত্যা করে, বাক-স্বাধীনতা হরণ করে তিনি মুক্তিযুদ্ধের চেতনার কথা বলেন। আসলে তারা মুক্তিযুদ্ধে অংশ নেননি বলে খ্যাতিমান মুক্তিযোদ্ধাদের তারা বারবার অপমান করেছেন। তারা স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, তাজউদ্দিন আহমেদসহ বরেণ্য মুক্তিযোদ্ধাদের সহ্য করতে পারেন না।’


রিজভী আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর স্বামী তার বইয়ে বলেছেন আমরা মেজর জিয়ার স্বাধীনতার ঘোষণা শুনে উৎসাহিত হয়েছি। অবৈধ প্রধানমন্ত্রী গণতন্ত্র হত্যা করে মিডিয়াকে নিয়ন্ত্রণ করে মিথ্যা বলানোর চেষ্টা করছেন। ইতিহাস বিকৃতি করছেন। তিনি প্রশ্ন রেখে বলেন, আপনার বাবা কখনও মুজিবনগর পরিদর্শন করেননি কেন? আপনার স্বামীকে মুক্তিযুদ্ধে পাঠাননি কেন?


বিএনপি নেতা বলেন, শিক্ষার্থীরা বলছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আক্তারুজ্জামান স্যার হলেন প্রথম ভিসা শহীদ। তিনি কানাডার ভিসা চেয়ে পাননি। তিনি বলেন, আজকে মুক্তিযোদ্ধা দলের এ অভূত কর্মসূচি গণতন্ত্র পূনরুদ্ধারের এক দফা আন্দোলনে প্রেরণা জোগাবে।


জেবি/ আরএইচ/