দিনাজপুরে বিনামূল্যে গাভী বিতরণ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:০৬ অপরাহ্ন, ২৬শে জুলাই ২০২৩


দিনাজপুরে বিনামূল্যে গাভী বিতরণ
ছবি: জনবাণী

দিনাজপুরের বিরল উপজেলা নির্বাহী অফিসার মোছা. আফছানা কাওছার বলেছেন, গাভী পালনের মাধ্যমে আপনার ভাগ্যের পরিবর্তন ঘটতে পারে। সরকার কর্তৃক বিনামূল্যে যে গাভী আজ আপনারা পাচ্ছেন সেটাকে যত্ন সহকারে পালন করবেন। আপনার এবং আপনার সন্তানকে দুধ খাওয়াতে ও বিক্রি করে আর্থিক স্বচ্ছলতা ফিরে আসবে। একটি গাভী থেকে ১০টি গাভী হবে একদিন। 


বুধবার (২৬ জুলাই) ৩নং ধামইর ইউনিয়ন পরিষদে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের অর্থায়নে এবং গ্রাম উন্নয়ন প্রচেষ্টা পাহাড়পুর, সদর, দিনাজপুরের আয়োজনে নারীর ক্ষমতায় বৃদ্ধি ও নারীদের স্বাবলম্বি করার উদ্যোগে গাভী পালন প্রকল্পের আওতায় ৭ জন নারীকে বিনামূল্যে একটি করে গাভী বিতরণ করতে গিয়ে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন। 


আরও পড়ুন: দিনাজপুরে শিশুর সুরক্ষায় বাজেট বরাদ্দ সম্পর্কিত সংলাপ


গ্রাম উন্নয়ন প্রচেষ্টার নির্বাহী পরিচালক ফরিদা বেগমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিরল উপজেলা সমাজসেবা অফিসার মো. আনিছুর রহমান ও ৩নং ধামইর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোসলেম উদ্দিন। 


৭ জন অস্বচ্ছল এবং পিছিয়ে পড়া নারী জনগোষ্ঠীর মাঝে গাভী বিতরণ করতে গিয়ে নির্বাহী পরিচালক ফরিদা বেগম বলেন, বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন এই ইউনিয়নে ইতিপূর্বে দরিদ্র ও হতদরিদ্র নারীদের অর্থনৈতিকভাবে ক্ষতায়ন বৃদ্ধির লক্ষ্যে যথেষ্ট ভূমিকা পালন করে আসছে। আগামীতেও করে যাবে। 


জেবি/ আরএইচ/