আজই শিক্ষকদের বাড়ি ফিরে যেতে নির্দেশ শিক্ষামন্ত্রীর


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৮:৩০ অপরাহ্ন, ২৬শে জুলাই ২০২৩


আজই শিক্ষকদের বাড়ি ফিরে যেতে নির্দেশ শিক্ষামন্ত্রীর
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বেসরকারি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে আন্দোলনরত শিক্ষকদের আজই ফিরে যেতে নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।


বুধবার (২৬ জুলাই) দুপুরে এ নির্দেশ দেন তিনি।


শিক্ষামন্ত্রী বলেন বলেন, “বৃহস্পতিবার (২৭ তারিখ) ঢাকায় বিএনপি-আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচি থাকায় শিক্ষকদের নিরাপত্তার জন্য এ নির্দেশ দেওয়া হয়েছে। শিক্ষকরা ঢাকায় থাকলে একটা সমস্যা হতে পারে।”


তিনি আরও বলেন, আজকেই যেন তারা ফিরে যান। আমরা তো শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ নিয়ে কাজ শুরু করেছি। এরপরও যদি তাদের কোনো চাওয়া থাকে, তাহলে পরে অবশ্যই (আন্দোলনে) আসতে পারেন।


আরও পড়ুন: জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ বর্ষের ফল প্রকাশ


দীপু মনি বলেন, “আপনারা জানেন, যেখানেই বিরোধী দল কর্মসূচি করছে সেখানেই অরাজক পরিস্থিতি তৈরি হচ্ছে। বৃহস্পতিবার তাদের ডাকা কর্মসূচিতে যদি আন্দোলনরত শিক্ষকদের নিরাপত্তা বিঘ্নিত হয়, তাহলে তার দায়িত্ব কে নেবেন? এ দায়িত্ব কি আন্দোলনরত শিক্ষকদের নেতারা নিতে পারবেন?”


আরও পড়ুন: জাতীয়করণের সম্ভাব্যতা যাচাইয়ে কমিটি গঠন করা হয়েছে: শিক্ষামন্ত্রী


তিনি আরও বলেন, “দেশের চলমান রাজনৈতিক অবস্থার মধ্যে শিক্ষকদের ঢাকায় এনে যারা বসিয়ে রেখেছেন, তাদের উদ্দেশ্য ভিন্ন। তারা শিক্ষকদের জিম্মি করে অন্য কোনো কিছুতে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন। এ অপচেষ্টা বন্ধ করা উচিত। এখানে শিক্ষক নেতারা আছেন, তাদের উচিত শিক্ষকদের নিরাপত্তার স্বার্থে বাড়ি ফিরিয়ে নেওয়া। তাদের নিরাপত্তার প্রতি হুমকি হয়, এমন কিছু করা শিক্ষক নেতাদের উচিত নয়।”


উল্লেখ্য, বেসরকারি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে ১৬ দিন ধরে জাতীয় প্রেস ক্লাবের সামনে আন্দোলন করছেন শিক্ষকরা।


জেবি/এসবি