প্রধানমন্ত্রীকে কলাবতী শাড়ি উপহার দেয়া রাধাবতীকে সংবর্ধনা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:২০ অপরাহ্ন, ২৭শে জুলাই ২০২৩


প্রধানমন্ত্রীকে কলাবতী শাড়ি উপহার দেয়া রাধাবতীকে সংবর্ধনা
ছবি: জনবাণী

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেয়া কলাবতী শাড়ির উদ্ভাবক মৌলভীবাজারের কমলগঞ্জের নারী রাধাবতী দেবীকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। 


বৃহস্পতিবার (২৭ জুলাই) দুপুরে উপজেলার আদমপুর ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে এ সংবর্ধনার আয়োজন করা হয়। সংবর্ধনা শেষে তাকে নিয়ে ইউনিয়নবাসীর পক্ষ থেকে এক আনন্দ শোভাযাত্রা বের হয়।


আদমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কমলগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম। 


সাংবাদিক সাব্বির এলাহীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউপি সদস্য রোশন আলী, আজিম উদ্দিন, মনির আলী, মহিলা সদস্য গুলনাহার বেনি, জরিনা বেগম প্রমুখ।


আরও পড়ুন: প্রধানমন্ত্রীকে কলাগাছের তন্তু থেকে তৈরি শাড়ি উপহার


সংবর্ধিত রাধাবতী দেবী বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে পেরে আমি খুব খুশি হয়েছি। আর তার থেকেও বেশী খুশি হয়েছি প্রধানমন্ত্রীর যখন আমাকে হাতে ধরে নিয়ে ছবি তুলেছেন, উপহার দিয়েছেন।’


আদমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদাল হোসেন বলেন, ‘রাধাবতী দেবী কলাগাছের সুতা থেকে শাড়ি তৈরী করে তাঁতশিল্পে নতুন দিগন্তের উন্মোচন করেছেন। এখন এটিকে বানিজ্যিকভাবে গড়ে তুলতে গবেষণা ও পৃষ্টপোষকতা প্রয়োজন। মাত্র ১৫ দিনে আমার ইউনিয়নের বাসিন্ধা রাধাবতী ১২ হাত লম্বা শাড়ি বুনন করেছেন।


জেবি/ আরএইচ/