সখীপুরের সেই তিন কন্যার ফলাফলে খুশি পিতা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৫৪ অপরাহ্ন, ২৯শে জুলাই ২০২৩


সখীপুরের সেই তিন কন্যার ফলাফলে খুশি পিতা
ছবি: জনবাণী

টাঙ্গাইলের সখীপুরে একস‌ঙ্গে এসএস‌সি পরীক্ষা দেওয়া সেই তিন‌ বোন ভালো ফলাফলে উত্তীর্ণ হয়েছে। শুক্রবার (২৮ জুলাই) সারা‌দে‌শে এক‌যো‌গে এসএস‌সি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকা‌শিত হয়।সখীপুর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা শফিকুল ইসলাম তার তিন কন্যার পরীক্ষার ফলাফলে সন্তুষ্ট।


এসএস‌সির ফলাফলে দেখা যায়, বড় বোন সুমাইয়া ইসলাম জিপিএ- ৪.৪, মে‌জো বোন সা‌দিয়া ইসলাম ৪.৬ ও ছোট বোন রা‌দিয়া ইসলাম ৪.২ পে‌য়ে উত্তীর্ণ হ‌য়ে‌ছে।

তিন‌বোন উপজেলার সখীপুর পিএম পাইলট মডেল সরকারি স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে পরীক্ষা দিয়ে‌ছিল।


ওই তিন বোন উপ‌জেলার সখীপুর পিএম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের শিক্ষার্থী হিসাবে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ ক‌রে।


একসাথে পরীক্ষা দেওয়াই ওই তিন বোনকে নিয়ে গত ৩০ এপ্রিল "সখীপুরে তিন সহোদর বোন একসঙ্গে এসএসসি পরীক্ষার্থী"শি‌রোনা‌মে জাতীয় দৈনিক জনবাণীসহ বেশ কয়েকটি জাতীয় পত্রিকা ও অনলাইন পোর্টালে সংবাদ প্রকা‌শিত হয়। বিষয়টি তখন সবার নজর কেড়েছিল।


আরও পড়ুন: সখীপুরে চাচা-ভাতিজাকে কুপিয়ে হত্যা


খোঁজ নিয়ে পারিবারিক সূত্রে জানা যায়, শফিকুল ইসলাম ১৯৮৯ সালে জীবিকার তাগিদে সৌদি আরব যান। ২০০০ সালে দেশে এসে বিয়ে করেন। এরপর ২০০৩ সালে স্ত্রী রেখা আক্তারকে সৌদি আরবে নিয়ে যান। সেখানকার একটি হাসপাতালে ২০০৫ সালের জুলাই মাসে বড় মেয়ে সুমাইয়ার জন্ম হয়। এর ১৪ মাস পর ২০০৬ সালের সেপ্টেম্বরে মেজো মেয়ে সাদিয়ার এবং ২০০৭ সালের শেষের দিকে ছোট মেয়ে রাদিয়ার জন্ম হয়। ২০১১ সালে তিন মেয়েসহ স্ত্রীকে দেশে রেখে যান শফিকুল। বয়সের পার্থক্য থাকলেও ওই বছর তিন মেয়েকে সখীপুরের একটি কিন্ডারগার্টেনে প্রথম শ্রেণিতে ভর্তি করা হয়। তখন থেকেই তারা একই ক্লাসে পড়ে।


আরও পড়ুন: সখীপুরে আনারকলি মাঠ রক্ষায় মানববন্ধন


এ বিষয়ে পরীক্ষার্থী ওই তিন কন্যার বাবা শফিকুল ইসলাম বলেন, আমার তিন মে‌য়ে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ ক‌রে ভালো ফলাফল ক‌রে উত্তীর্ণ হ‌য়েছে।  তাদের এই ফলাফলে আমি অত্যন্ত আনন্দিত। তারা যেন তাদের লক্ষ্যে পৌঁছাতে পারে। আমার মেয়েদের নিয়ে যে স্বপ্ন তা যেন পূরণ করতে পারি।সবার কাছে তা‌দের জন‌্য দোয়া চাই। 


এ বিষয়ে সখীপুর পিএম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাইয়ুম হোসাইন বলেন, ওই তিন বোন একস‌ঙ্গে পরীক্ষা দি‌য়ে সবাই উত্তীর্ণ হ‌য়ে‌ছে। এতে আমরা খু‌শি। আমি ওদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।


জেবি/এসবি