একদিনে ডেঙ্গুতে ১৮ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৪৮০


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৭:১৫ অপরাহ্ন, ১৪ই আগস্ট ২০২৩


একদিনে ডেঙ্গুতে ১৮ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৪৮০
ফাইল ছবি

একদিনে ডেঙ্গ জ্বরে আক্রান্ত হয়ে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে  হাসপাতালে ভর্তি হয়েছেন ২৪৮০ জন। 


সোমবার (১৪ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, একদিনে সারা দেশে দুই হাজার ৪৮০ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকা মধ্যে এক হাজার ৯১৯ জন এবং ঢাকার বাইরে এক হাজার ৫৬১ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।


একদিনে দেশে মোট দুই হাজার ৭৬৪ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে এক হাজার ১০৩ জন এবং দেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতালে থেকে এক হাজার ৬৬১ জন ছাড়পত্র পেয়েছেন।


এতে আরও বলা হয়, একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১৮ জনের জনের মৃত্যু হয়েছে। মৃত ১১ জন ঢাকাতে এবং ৭ জন ঢাকার বাইরে মারা যান। চলতি ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৪১৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকা সিটিতে ৩১৮ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ৯৮ জন মারা যান। 


আরও পড়ুন: ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ১১ জনের প্রাণহানি, হাসপাতালে ভর্তি ২৯০৫


চলতি বছরের ১৪ আগস্ট পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন মোট ৮৭ হাজার ৮৯১ জন। এর মধ্যে ঢাকার ৪৩ হাজার ৬৬৫ জন ও ঢাকার বাইরে ৪৪ হাজার ২২৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।


চলতি বছরে এ পর্যন্ত মোট ৭৮ হাজার ৪৪ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকা সিটির বিভিন্ন হাসপাতাল থেকে ৩৯ হাজার ২০৭ জন এবং সারা দেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতাল ৩৮ হাজার ৮৩৭ জন ছাড়পত্র পেয়েছেন।


আরও পড়ুন: ডেঙ্গুতে প্রাণ গেল ছাত্রলীগ নেতার


বর্তমানে  দেশে মোট নয় হাজার ৪৩১ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ঢাকা সিটিতে চার হাজার ১৪০ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) পাঁচ হাজার ২৯১ জন রোগী হাসপাতালে ভর্তি আছেন।


এ বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মৃত্যু বরণ করেছেন। 


জেবি/এসবি