জাতীয় শোক দিবস উপলক্ষে এনআরবিসি ব্যাংকে আলোচনা সভা অনুষ্ঠিত


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৭:৫৫ অপরাহ্ন, ১৪ই আগস্ট ২০২৩


জাতীয় শোক দিবস উপলক্ষে এনআরবিসি ব্যাংকে  আলোচনা সভা অনুষ্ঠিত
জাতীয় শোক দিবস উপলক্ষে এনআরবিসি ব্যাংকের আলোচনা সভা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২৩ যথাযোগ্য মর্যাদায় পালন করেছে এনআরবিসি ব্যাংক।


সোমবার (১৪ আগস্ট) গুলশান বোর্ডরুমে চেয়ারম্যান এস এম পারভেজ তমালের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক এ এম সাইদুর রহমান, স্বতন্ত্র পরিচালক ড. খান মোহাম্মদ আব্দুল মান্নান, এয়ারচীফ মার্শাল (অব:) আবু এসরার, রাদ মজিব লালন, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী গোলাম আউলিয়া, উপব্যবস্থাপনা পরিচালক মো. রবিউল ইসলাম, উপব্যবস্থাপনা পরিচালক ও সিএফও হারুনুর রশিদ ও উপব্যবস্থাপনা পরিচালক  হুমায়ুন কবির। অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত ছিলেন সকল বিভাগীয় প্রধান, শাখা ও উপশাখা প্রধানসহ সকল কর্মকর্তাবৃন্দ।


ব্যাংকের  চেয়ারম্যান এস এম পারভেজ তমাল বলেন, বঙ্গবন্ধু আমৃত্যু দেশকে সোনার বাংলায় গড়তে চেয়েছেন। ষড়যন্ত্রকারীরা তাঁকে হত্যার মাধ্যমে অর্থনৈতিকভাবে দেশকে পঙ্গু রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিলেন। কিন্তু বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ  সত্যিকারঅর্থে উন্নত সমৃদ্ধ রাষ্ট্র  হওয়ার দিকে এগিয়ে যাচ্ছে। এনআরবিসি ব্যাংক দেশের সকল উন্নয়ন সূচকে  সহযোগী হয়ে কাজ করছে।


আরও পড়ুন: এনআরবিসি ব্যাংকের প্রথম ষান্মাসিক প্রকাশ


পরিচালক এএম সাইদুর রহমান বলেন, স্বপ্নের সোনার বাংলার রুপরেখা আমরা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের কাছ থেকে পাই। স্বাধীনতার পর তিনি বাংলাকে গড়ার সংগ্রাম শুরু করেন। কিন্তু ঘাতকরা তাঁকে বেশিদূর এগোতে দেননি। মহান এই নেতাকে আমরা গর্বের সঙ্গে স্মরণ করি।


এয়ার চিফ মার্শাল (অব.) আবু এসরার বলেন, বঙ্গবন্ধু আমাদের গর্বের নাম, গৌরবের নাম। তিনি স্বাধীনতা দিয়েছিলেন বলেই আমরা বাংলাদেশ পেয়েছি। তার আদর্শে আমরা  পরিচালিত হচ্ছি। আমাদের পরিচয় বলতে যা বোঝায় সব বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের ফসল। 


আরও পড়ুন: এনআরবিসি ব্যাংকের প্লানেট ম্যাগাজিনের মোড়ক উন্মোচন


ব্যবস্থাপনা পরিচালক গোলাম আউলিয়া বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতার পর  স্বল্প সময়ের  মধ্যে দেশকে পুর্ণগঠন করতে  আপ্রাণ চেষ্টা করেছেন। ঘাতকদের নির্মম বুলেট তাঁেক  থামিয়ে  দিয়েছে। বঙ্গবন্ধু বেঁচে থাকলে  অনেক আগেই আমরা উন্নত রাষ্ট্রে পরিণত হতাম।  এনআরবিসি ব্যাংক বঙ্গবন্ধুর  স্বপ্ন পূরণে কাজ কওে  চলেছে।


এসময় ১৯৭৫ সালের ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ নিহত সকল শহিদের আত্মার শান্তি কামনায় দোয়া অুষ্ঠিত হয়। শোকাবহ দিনটি স্মরণে বৃক্ষরোপন ও দুস্থ শিশুদের মাঝে বস্ত্র বিতরণ করা হয়েছে। এছাড়া, মাসব্যাপী ব্যাংকের সকল কর্মকর্তা-কর্মচারি কালো ব্যাচ ধারণ করছেন।


জেবি/এসবি