জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বিসিকে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৩:০৪ অপরাহ্ন, ১৭ই আগস্ট ২০২৩


জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বিসিকে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত
বিসিকে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি

স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকীতে জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালনের অংশ হিসেবে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)।


বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকাল ১১টায়  বিসিক ভবনের সম্মেলন কক্ষে মো. আহসান কবীর, পরিচালক (পরিকল্পনা ও গবেষণা), বিসিক এর সভাপতিত্বে ও শরীফ রানার উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন বিসিক চেয়ারম্যান মুহ. মাহবুবর রহমান (গ্রেড-১)। 


বিসিক প্রধান কার্যালয়, আঞ্চলিক কার্যালয় (ঢাকা) ও জেলা কার্যালয় (ঢাকা)-তে কর্মরত কর্মকর্তা-কর্মচারীবৃন্দ জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে অংশগ্রহণ করেন।


উক্ত রক্তদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মো. কামাল উদ্দিন বিশ্বাস, পরিচালক (অর্থ), বিসিক; মো. জাকির হোসেন, পরিচালক (শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ), বিসিক; আব্দুল মতিন, পরিচালক (প্রকৌশল ও প্রকল্প বাস্তবায়ন); শ্যমলী নবী, পরিচালক (প্রশাসন), বিসিক; বিসিক মহাব্যবস্থাপক (বিপণন) অখিল রঞ্জন তরফদার; জি এম রব্বানী তালুকদার, নিয়ন্ত্রক (হিসাব ও অর্থ), বিসিক; এছাড়াও উপস্থিত থেকে অনুষ্ঠানকে প্রাণ দিয়েছেন বিসিকের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। 


আরও পড়ুন: বিসিক-বাংলাদেশ ব্যাংকের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকীতে জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে বিসিক প্রধান কার্যালয়, ৬৪টি জেলা কার্যালয়, ১টি প্রশিক্ষণ ইন্সটিটিউট, ১৫টি দক্ষতা উন্নয়ন কেন্দ্র এবং বিসিক শিল্পনগরী কার্যালয়ে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। কর্মসূচিগুলোর মধ্যে রয়েছে আলোচনা সভার আয়োজন, মাসব্যাপি প্রতিদিন বিসিকের সকল মসজিদে দোয়া ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থণার আয়োজন, বিসিক শিল্পনগরীসমূহে স্থাপিত বৃহৎ শিল্প প্রতিষ্ঠানের মালিকদের সাথে আলোচনা করে ১৫ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত দুঃস্থদের মাঝে খাবার বিতরণ ও আর্থিক সহায়তা প্রদানের ব্যবস্থা করা, বিসিক জেলা কার্যালয়ে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা, জাতীয় শোক দিবস উপলক্ষে বিসিকের সকল শিল্পনগরীতে কমপক্ষে ২০০ গাছের চারা রোপণ করা, কালো ব্যাজ ধারণ, ডেঙ্গু প্রতিরোধে সকল কার্যালয়ে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা (শিল্পনগরীর ড্রেন পরিস্কার রাখা এবং ড্রেনে পানি প্রবাহ বজায় রাখাসহ), বিসিকের সকল জেলা কার্যালয়ে গ্রুপ গঠন করে কমপক্ষে ১০ জন উদ্যোক্তার মাঝে ঋণ বিতরণ কর্মসূচি গ্রহণ করা।


জেবি/এসবি