সময় থাকতে পদত্যাগ করুন বুড়িগঙ্গা শীতলক্ষা পার হতে পারবেন না: ফারুক


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:১১ পূর্বাহ্ন, ১৯শে আগস্ট ২০২৩


সময় থাকতে পদত্যাগ করুন বুড়িগঙ্গা শীতলক্ষা পার হতে পারবেন না: ফারুক
জয়নাল আবেদীন ফারুক

বিএনপির চেয়ারপারর্সনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক বলেছেন, কেউ আন্দোলন নিয়ে হতাশ হবেন না। হতাশ হবার কিছু নেই। বিএনপি এবার সফল হবেই। যেসব বিএনপি নেতা খালেদা জিয়ার মুক্তির মিছিলে অংশ নেন না, শুধু এমপি হতে আসেন। এমন নেতা বিএনপির দরকার নেই। লিখে রাখবেন, যারা গ্রেফতার, হামলা মাথায় নিয়ে খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে অংশ নিবে বিএনপি তাদের মনে রাখবে। 


শুক্রবার (১৮ আগষ্ট) বিকালে ময়মনসিংহ নগরীর হরিকিশোর রায় রোডের বিএনপির কার্যালয়ের সামনে সড়কে গণমিছিল পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 


বিএনপির এই নেতা সরকারকে উদ্দেশ্য করে বলেন, সময় থাকতে পদত্যাগ করুন। বুড়িগঙ্গা শীতলক্ষা নদী পার হতে পারবেন না। এক দফা দাবি মানতেই হবে। বুলি উড়িয়ে বিএনপিকে গালি দিয়ে বিদেশীদের গালি দিয়ে লাভ নেই। পালানোর পথ পাবেন না।   


তিনি বলেন, ২০১৪ সালে আমরা মিছিল করি বোমা ফাটায় আওয়ামী লীগ। বাসে আগুন দেয় স্বেচ্ছাসেবক লীগ। এবার আর তা হবে না। নির্বাচন নির্বাচন খেলা আর খেলতে দেওয়া হবে না। আগামী নির্বাচনের আগে বিএনপির এক দফা দাবি মেনে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। যে সরকার বলে আমরা মুক্তিযুদ্ধের সরকার, দিনের ভোট রাতে করি না, আমরা গণতন্ত্রের সরকার, মৃত ব‍্যক্তির ভোটে জয়ী হয়নি। সে সরকারের নাম ভোট চোর সরকার। 


বেগম খালেদা জিয়া হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে উল্লেখ করে তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা নিতে দিচ্ছে না সরকার। অথচ তিনি কোন দুর্নীতি করেননি। আগামীতে বতর্মান সরকারের এক পয়সারও হিসাব নেওয়া হবে উল্লেখ করে জয়নাল আবেদীন ফারুক বলেন, আন্দোলনের ব‍্যাপারে বিএনপি কৌশলী।


মহানগর বিএনপির আহবায়ক অধ্যাপক শফিকুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক শাহ ওয়ারেস আলী মামুন ও শরীফুল আলম, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক অধ‍্যাপক শেখ আমজাদ আলী, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক ডা. মাহাবুবুর রহমান লিটন, যুগ্ম আহবায়ক জাকির হোসেন বাবলু, উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মোতাহার হোসেন তালুকদারসহ প্রমুখ।


সংক্ষিপ্ত সমাবেশ শেষে দলীয় কার্যালয় থেকে গণমিছিলটি শুরু হয়ে আমলাপাড়া মোড়ে বিপুল সংখ‍্যক পুলিশ বাঁধা দেয়। এ সময় বিএনপি নেতারা মিছিলটি ঘুরিয়ে ফের নতুন বাজার মোড় হয়ে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। 


আরএক্স/