কোহলিকে অবসর নেওয়ার পরামর্শ আখতারের


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ১১:৪৩ পূর্বাহ্ন, ১৯শে আগস্ট ২০২৩


কোহলিকে অবসর নেওয়ার পরামর্শ আখতারের
বিরাট কোহলি - শোয়েব আখতার

ভারতের সাবেক অধিনায়ককে হঠাৎই সাদা বলের ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরামর্শ দিলেন শোয়েব আখতার। পাকিস্তানের সাবেক পেসারের মতে, কোহলির উচিত শচীন টেন্ডুলকারের ১০০ শতরানের নজির স্পর্শ করার লক্ষ্য নিয়ে খেলা।


আখতারের মতে, শচীনের ১০০টি শতরানের রেকর্ড স্পর্শ করার ক্ষমতা রয়েছে কোহলির। সে জন্য কোহলিকে কমপক্ষে আরও ৬ বছর খেলতে হবে। এক দিনের বিশ্বকাপ নিয়ে একটি অনুষ্ঠানে শোয়েব বলেছেন, “কোহলিকে আরও ৬ বছর খেলতে হবে। কোহলিই পারে শচীনের রেকর্ড ভাঙতে। সে জন্য কোহলির উচিত আসন্ন বিশ্বকাপের পর শুধু টেস্ট ক্রিকেটে মন দেওয়া।”


শোয়েব বরাবরই ব্যাটার কোহলির ভক্ত। গত টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে কোহলির ইনিংসের প্রসঙ্গের কথা বলেছেন। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার বলেছেন, “ওই ম্যাচটা সম্পূর্ণ কোহলির। ক্রিকেট ঈশ্বর নিশ্চয়ই ওর ওই পারফরম্যান্স চেয়েছিলেন। সে সময় কোহলি সেরা ফর্মে ছিল না। ভারতে ওর প্রচুর সমালোচনা হচ্ছিল। সংবাদমাধ্যমের নজরও ওর উপর ছিল। ওকে নিয়ে নানা রকম লেখা হচ্ছিল। ঈশ্বরই ওকে হয়তো বলেছিলেন— এই মঞ্চটা তোমার। খেলো এবং আবার রাজা হয়ে ওঠো।”


আরও পড়ুন: নিউজিল্যান্ড সিরিজের সূচি ঘোষণা বিসিবির


শোয়েব আরও বলেছেন, “এক বার ভেবে দেখুন। সে দিন বেশ বৃষ্টি হয়েছিল। এক লাখ দর্শক ছিল মাঠে। ১৩০ কোটি ভারতীয় নজর ছিল কোহলির উপর। পাকিস্তানের ৩০ কোটি মানুষ দেখছিল। গোটা বিশ্বের নজর ছিল ওর উপর। কোহলির জন্যই যেন মঞ্চ সাজানো হয়েছিল। হ্যারিস রউফকে দু’টো বিশাল ছয় মারতেই যেন সব সহজ হয়ে গিয়েছিল। কোহলি আবার নিজের রাজত্ব ফিরে পেয়েছিল। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে সে দিন সব কিছু ওর জন্যই যেন নির্ধারিত ছিল।” 


উল্লেখ্য, সেই ম্যাচে কোহলি ৫৩ বলে ৮২ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন।


জেবি/এসবি