চুমু কাণ্ডে নিষিদ্ধ হলেন স্পেনের ফুটবল প্রধান


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৭:৫৩ অপরাহ্ন, ২৬শে আগস্ট ২০২৩


চুমু কাণ্ডে নিষিদ্ধ হলেন স্পেনের ফুটবল প্রধান
লুইস রুবিয়ালেস

নারী বিশ্বকাপে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দলের এক খেলোয়াড়ের ঠোঁটে চুমু দেওয়ায় স্পেন ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেসকে সাময়িকভাবে বরখাস্ত করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।


ফিফার নিষেধাজ্ঞা বার্তায় জানিয়েছে, পরের নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় বা আন্তর্জাতিক কোনো পর্যায়ের ফুটবল কার্যক্রমেই অংশ নিতে পারবেন না তিনি।


আরও পড়ুন: চুমু কাণ্ড: সেই নারী ফুটবলারের বিপক্ষে আইনি ব্যবস্থা নেওয়ার ঘোষণা


এদিকে, আজই অভিযোগকারী নারী ফুটবলার জেনি হেরমোসোর বিপক্ষে আইনি ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছে স্পেনের ফুটবল ফেডারেশন।

বিশ্বকাপ উদযাপনের সময় জেনিকে চুমু খাওয়ার ঘটনায় ভুল স্বীকার করে ক্ষমা চাইলেও সভাপতির পদ থেকে পদত্যাগ করতে অস্বীকৃতি জানিয়েছেন লুইস রুবিয়ালেস। 


শুক্রবার (২৫ আগস্ট) জেনি অভিযোগ করে বলেন, “এই চুমুতে তার কোনো সম্মতি ছিল না। তবে ফেডারেশন তার এই মন্তব্য নিয়ে প্রশ্ন তুলেছে। স্প্যানিশ ফেডারেশনের দাবি, সভাপতি ভুল বলেননি। তার মানে দাঁড়ায় ওই নারী ফুটবলারের দাবির সাথে একমত নয় ফেডারেশন। তারা তার বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ তুলেছে।”


আরও পড়ুন: রুবিয়ালেস থাকলে স্পেনের হয়ে না খেলার সিদ্ধান্ত বিশ্বজয়ীদের


খেলোয়াড়দের সংগঠন ফুটপ্রোর বিবৃতিতে জেনির উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, প্রেসিডেন্টকে আলিঙ্গনের বিষয়ে জেনি কোনোভাবেই প্রস্তুত ছিলেন না, এই ঘটনা তাকে বিব্রত করেছে।


এই বিবৃতির পর স্প্যানিশ ফুটবল ফেডারেশন জানিয়ে, মিথ্যা ছড়ানোর জন্য সংশ্লিষ্ট খেলোয়াড়ের বিপক্ষে আইনি পদক্ষেপ নেবেন তারা। 


আর খেলোয়াড়রা লুইস পদত্যাগ না করলে আর জাতীয় দলের হয়ে খেলবেন না বলে ঘোষণা দিয়েছেন।


জেবি/এসবি