শামা ওবায়েদ-শিমুল বিশ্বাসসহ বিএনপির ৬০ জনের বিচার শুরু


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৭:৪৮ অপরাহ্ন, ৩রা সেপ্টেম্বর ২০২৩


শামা ওবায়েদ-শিমুল বিশ্বাসসহ বিএনপির ৬০ জনের বিচার শুরু
ফাইল ছবি

বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী এডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ ৬০ জনের বিরুদ্ধে ২০১৫ সালে রাজধানীর বাড্ডা থানায় এলাকায় নাশকতার অভিযোগে করা মামলায় অভিযোগ গঠন করেছেন আদালত। অভিযোগ গঠনের ফলে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হয়েছে। একই সঙ্গে শিমুল বিশ্বাস আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।


রবিবার (৩ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট হাসিবুল হক তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। একই সঙ্গে মামলার সাক্ষ্য গ্রহণের জন্য ২৫ সেপ্টেম্বর দিন ধার্য করেন আদালত।


আদালতের পেশকার শিশির হাওলাদার বিষয়টি নিশ্চিত করেছেন।


আরও পড়ুন: ফখরুল-রিজভীসহ আটজনের বিচার শুরু


২০১৫ সালের মার্চ মাসে রাজধানীর বাড্ডা থানায় এলাকায় নাশকতার অভিযোগে পুলিশ বাদী হয়ে এ মামলা করেন। এরপর তদন্ত শেষে বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী এডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ ৬০ জনকে আসামি করে চার্জশিট দাখিল করেন পুলিশ।


আরও পড়ুন: বিএনপি নেতা আমানের স্ত্রী কারাগারে


শিমুল বিশ্বাসের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ বলেন, এই মামলাটি একটি মিথ্যা মামলা। আট বছর আগে ২০১৫ সালের মার্চ মাসে নাশকতার অভিযোগ পুলিশ বাদী হয়ে এ মামলা দায়ের করেছিল। এই মামলায় শিমুল বিশ্বাস  মূল আসামীও নন।তিনি নিয়মিত হাজিরা দিচ্ছেন।শিমুল বিশ্বাস অসুস্থ।একারনে তার পক্ষ থেকে সময় প্রার্থনার আবেদনপত্র দেয়া হয়েছিল। কিন্ত আদালত তা না করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এটা খুবই দুঃখজনক।


জেবি/এসবি