ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৬:০৫ অপরাহ্ন, ১৩ই সেপ্টেম্বর ২০২৩


ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন
ফাইল ছবি

রাজধানীর লালবাগ থানায় ধর্ষণের অভিযোগ করা মামলায় এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রায়ে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে তাকে আরও ছয়মাস কারাভোগ করতে হবে। 


বুধবার (১৩ সেপ্টেম্বর) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. শাহাদত হোসেন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণা শেষে আসামিকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়। কারাদণ্ডপ্রাপ্ত আসামি মো. রবিন মাদবর শরীয়তপুর জেলার জাজিরা থানার বড় মূলনা গ্রামের মৃত সালাম মাদবরের ছেলে।


আরও পড়ুন: বিএনপিপন্থী আইনজীবীদের পদযাত্রা: এডিসি-ওসিসহ আহত ১৬


মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামি রবিন ভুক্তভোগী মেয়ের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। একপর্যায়ে রবিন ভুক্তভোগীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ২০২০ সালের ১০ জুলাই শরীয়তপুরের জাজিরা থেকে ঢাকার লালবাগের একটি বাসায় ডেকে আনে। এরপর সেখানে কয়েকদিন রেখে একাধিকবার ধর্ষণ করে। এর দুইদিন পর ভুক্তভোগী মেয়ে সেখান থেকে পালিয়ে তার বাবাকে ঘটনা সম্পর্কে জানায়। এরপর ভুক্তভোগীর বাবা ঘটনার পর ১৩ জুলাই বাদী হয়ে রবিনকে আসামি করে রাজধানীর লালবাগ থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। 


আরও পড়ুন: সবাই এডিসি হারুন হতে চায়: খোকন


মামলাটি তদন্ত শেষে ২০২০ সালের ১৫ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা। এরপর ২০২১ সালের ৭ মার্চ অভিযোগ গঠন করে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু করেন আদালত। মামলা চলাকালে পাঁচজন সাক্ষী বিভিন্ন সময়ে আদালতে সাক্ষ্য দেন।


জেবি/এসবি