তারাকান্দা জালিয়াতি মামলায় ভূমি কর্মচারী শামসুল হক কারাগারে


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:০০ অপরাহ্ন, ১৬ই সেপ্টেম্বর ২০২৩


তারাকান্দা জালিয়াতি মামলায় ভূমি কর্মচারী শামসুল হক কারাগারে
ভূমি অফিসের কর্মচারী মো: শামসুল হক

বাবাকে মৃত দেখিয়ে ভুয়া বন্টননামা করে নিজ নামে জমি খারিজ করায় জালিয়াতি মামলায় ময়মনসিংহের তারাকান্দা উপজেলা ভূমি অফিসের কর্মচারী মো: শামসুল হক (৫৫) ও তার ছেলে আব্দুল কাদির জিলানী @ সুমন (২৭)কে কারাগারে পাঠিয়েছে আদালত। তারা মুক্তাগাছা উপজেলার কুমারগাতা নামাপাড়া গ্রামের মৃত ইব্রাহিম মন্ডল ওরফে ইব্রাহিম মিয়ার ছেলে ও নাতি।


শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাদী পক্ষের আইনজীবী মো: মোকাম্মেল হক শাকিল এই তথ্য নিশ্চিত করেছেন। 


এর আগে বৃহস্পতিবার ময়মনসিংহের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসামি শামসুল হক ও তার ছেলে আব্দুল কাদির জিলানী @ সুমন আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 


আদালত সূত্র জানায়, গত কয়েক বছর আগে আসামি শামসুল হক তার জীবিত বাবাকে মৃত দেখিয়ে ভুয়া একটি বন্টননামা করে ৯০ শতক জমির জাল দলিল তৈরী করে নিজ নামে জমা খারিজ করেন। এ ঘটনায় গত ২৫ জুলাই শামসুল হকের বড় ভাই রফিকুল ইসলাম বাদি হয়ে ময়মনসিংহের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১ নং সদর আমলী আদালতে একটি জালিয়াতি মামলা দায়ের করে। পরে বিচারক মামলাটি আমলে নিয়ে উল্লেখিত আসামীদ্বয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। 


এ ঘটনায় আসামীদ্বয় বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) আদালতে আত্মসমর্পণ করলে বিজ্ঞ বিচারক তাদের কারাগারে পাঠায়।


মামলার বাদির অভিযোগ, বাবা ইব্রাহিম মন্ডল মারা গেছেন ২০১৬ সালের ৩১ সেপ্টেম্বর। কিন্তু ২০১৫ সালের ৫ অক্টোবর বাবাকে মৃত দেখিয়ে বড় ভাই শামসুল হক আমাদের পাঁচ ভাই ও দুই বোনের নামে ভুয়া বন্টননামা তৈরী করে তা ব্যবহার করে নিজ নামে জমা খারিজ করে নিয়েছেন। যার দরুন ওয়ারিশানগণ অপরিসীম ক্ষতির মুখে পতিত হয়েছে।


আরএক্স/