ব্রাজিলে বিমান বিধ্বস্তে নিহত ১৪


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১০:২৩ পূর্বাহ্ন, ১৭ই সেপ্টেম্বর ২০২৩


ব্রাজিলে বিমান বিধ্বস্তে নিহত ১৪
ছবি: সংগৃহীত

লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে বিমান বিধ্বস্ত হয়ে ১৪ জনের প্রাণহানি হয়েছে। নিহতদের মধ্যে ১২ জন যাত্রী এবং ২ জন ক্রু সদস্য। 


শনিবার (১৬ সেপ্টেম্বর) দেশটির অ্যামাজনাস রাজ্যে এই দুর্ঘটনা ও প্রাণহানির ঘটনা ঘটে। অবশ্য বিমানটিতে কতজন আরোহী ছিলেন বা বিধ্বস্ত হওয়ার কারণ কী, সে বিষয়ে বিস্তারিত এখনও জানা যায়নি। 


রবিবার (১৭ সেপ্টেম্বর) বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, ব্রাজিলের উত্তরাঞ্চলীয় অ্যামাজনাস রাজ্যে শনিবার বিমান দুর্ঘটনায় ১৪ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন রাজ্যটির গভর্নর। অ্যামাজনাস রাজ্যের রাজধানী মানাউস থেকে প্রায় ৪০০ কিলোমিটার (২৪৮ মাইল) দূরে বার্সেলোস প্রদেশে এই দুর্ঘটনাটি ঘটে।


আরও পড়ুন: ওয়াগনারকে নিষিদ্ধ ঘোষণা যুক্তরাজ্যের


আগে সামাজিকমাধ্যম টুইটার নামে পরিচিত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে অ্যামাজনাস রাজ্যের গভর্নর উইলসন লিমা জানান, “শনিবার বার্সেলোসে বিমান দুর্ঘটনায় ১২ জন যাত্রী এবং দুই ক্রু সদস্যের মৃত্যুতে আমি গভীরভাবে দুঃখিত। আমাদের বিভিন্ন দল প্রয়োজনীয় সহায়তা প্রদানের জন্য শুরু থেকেই কাজ করছে। নিহতদের পরিবার এবং বন্ধুদের জন্য আমার সহানুভূতি ও প্রার্থনা রয়েছে।”


আরও পড়ুন: রুশ প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন কিম জং উন


এদিকে মানাউস অ্যারোট্যোক্সি নামক একটি এয়ারলাইন বিবৃতি জারি করে বিমান দুর্ঘটনার কথা নিশ্চিত করেছেন। এছাড়া এই ঘটনায় তদন্ত করার কথাও জানিয়েছে তারা। কিন্তু দুর্ঘটনায় মৃত্যু বা আহতদের বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি সংস্থাটি।


জেবি/এসবি