পুলিশ পাহারায় মমেক হাসপাতালের ৫০ কোটি টাকার টেন্ডার কার্যক্রম সম্পন্ন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৪৯ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২৩


পুলিশ পাহারায় মমেক হাসপাতালের ৫০ কোটি টাকার টেন্ডার কার্যক্রম সম্পন্ন
ছবি: জনবাণী

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের এম এসআর সামগ্রী ক্রয় ও সংগ্রহের ৫০ কোটি টাকার টেন্ডার কার্যক্রম পুলিশ পাহারায় সম্পন্ন হয়েছে। টেন্ডার নিয়ে আট দিন পুর্বে ম মে ক হাসপাতাল প্রাঙ্গনে যুবলীগ-স্বেচ্ছাসেবকলীগ নেতাকর্মীদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া ও অস্ত্রের মহড়া দেয়ার ঘটনা ঘটে।


বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বেলা ১২ টা পর্যন্ত টেন্ডার কার্যক্রমে সিডিউল জমা দেওয়ার সময়সীমা নির্ধারিত ছিল। ওই দিন সাতটি গ্রুপে ২৭ টি ঠিকাদারি প্রতিষ্ঠান টেন্ডার কার্যক্রমে অংশ নেয়। পরে সময়সীমা শেষ হলে হাসপাতাল কর্তৃপক্ষ উপস্থিত ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সামনে টেন্ডার বাক্স খুলেন।


সুত্র জানাযায়, টেন্ডার কার্যক্রম সমন্বয় করার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ সকাল থেকেই হাসপাতাল ক্যাম্পাসে নজিরবিহীন আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে নিরাপত্তা ব্যবস্থা করে। এনিয়ে টানটান উত্তেজনা বিরাজ করছিল হাসপাতাল প্রাঙ্গনে।


সূত্র জানায়, ২০২৩-২৪ অর্থ বছরের চলতি মাসের শুরু থেকে হাসপাতালের এম এস আর যন্ত্রপাতি কই সংক্রান্ত প্রায় ৫০ কোটি টাকার ঠিকাদারি কাজের সিডিউল বিক্রি কার্যক্রম শুরু করে হাসপাতাল কর্তৃপক্ষ। এই কার্যক্রম শুরু পর থেকে জেলা যুবলীগ ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের দুটি পক্ষের মধ্যে টেন্ডার নিয়ে বিরোধ সৃষ্টি হলে। এই নিয়ে গত ১৩ সেপ্টেম্বর হাসপাতাল প্রাঙ্গনে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া সশস্ত্র মহড়ার ঘটনা ঘটে। পরে পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 


এবিষয়ে গত (১৩ সেপ্টেম্বর) জেলা যুবলীগের সদস্য আসাদুজ্জামান রুমেল বলেছিলেন, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মালামাল বিক্রির জন্য এক মাস ধরে টেন্ডার আহ্বান করা হয়। কিন্তু মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি নাসিম মণ্ডল অন্য কাউকে টেন্ডার কিনতে দেবেন না। আজকে আমরা জেলা যুবলীগের আহ্বায়ক অ্যাডভোকেট আজহারুল ইসলামের জন্য টেন্ডার কিনতে আসলে নাছিম মণ্ডলের লোকজন বাধা দেন। এসময় কিছুটা ঝামেলা হয়েছে। পরে আমরা টেন্ডার কিনেছি।


মহানগর স্বেচ্ছাসেবক লীগ সহ-সভাপতি নাসিম মণ্ড বলেছিলেন, আমরা ভদ্রভাবেই টেন্ডার কিনতে গিয়েছিলাম। এজন্য হাসপাতালের পরিচালকের সঙ্গে কথা বলছিলাম। এসময় তারা এসে ঝামেলা শুরু করে দেয়। আমাদের টেন্ডার কে বা কারা নিয়ে গেছে তাদের চিনতে পারিনি।


এবিষয়ে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফেরদৌস জানান, খুব শান্তিপূর্ণভাবে টেন্ডার কার্যক্রম সম্পন্ন হয়েছে। অঘটনা ঘটার আশঙ্কায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছিল। তবে এর আগে ঠিকাদারদের মধ্যে যে একটি উত্তেজনা এবং অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছিল এ বিষয়টিকে সামনে রেখেই হাসপাতাল কর্তৃপক্ষ নিরাপত্তা ব্যবস্থা ব্যবস্থা জোরদার করে। প্রাপ্ত সিডিউল দরপত্র কমিটি যাচাই বাছাই করে যে যোগ্য হবে তাকেই কার্যাদেশ প্রদান করা হবে জানান তিনি।


জেবি/এসবি