সনাতন ধর্মাবলম্বীদের বুক ফুলিয়ে হাঁটতে বললেন তথ্যমন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৮:২৫ অপরাহ্ন, ৭ই অক্টোবর ২০২৩


সনাতন ধর্মাবলম্বীদের বুক ফুলিয়ে হাঁটতে বললেন তথ্যমন্ত্রী
ছবি: সংগৃহীত

রাঙ্গুনিয়ায় শান্তি-সম্প্রীতি যাতে কেউ বিনষ্ট করতে না পারে সেদিকে দৃষ্টি রাখবেন উল্লেখ করে সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আপনারা বুক ফুলিয়ে হাঁটবেন। এই দেশ আপনাদের, এই মাটি আপনাদের। কেউ শান্তি বিনষ্টের চেষ্টা চালালে আমরা সবাই মিলে প্রতিহত করব।


শনিবার (৭ অক্টোবর) দুপুরে ঢাকা থেকে অনলাইনে যুক্ত হয়ে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা পূজা উদযাপন পরিষদের দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


নিজ নির্বাচনী এলাকা নিয়ে তথ্যমন্ত্রী বলেন, “রাঙ্গুনিয়া একটি শান্তির জনপদ। এখানে কেউ কখনো অশান্তি সৃষ্টি করতে পারেনি। কেউ অপচেষ্টা চালালেও সঙ্গে সঙ্গে দমন করা হয়েছে। ভবিষ্যতেও এখানকার বাসিন্দাদের সতর্ক থাকতে হবে। অশান্তির অপচেষ্টা সবাই মিলে প্রতিহত করব।”


তিনি আরও বলেন, “ধর্ম যার যার উৎসব সবার। আমাদের দেশে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিষ্টানসহ সব সম্প্রদায় মিলেমিশ রয়েছে। সব সম্প্রদায়ের মানুষের মিলিত রক্তের স্রোতে এই দেশ স্বাধীন হয়েছে।”


আরও পড়ুন: আমরাও চাঁদে যাব: প্রধানমন্ত্রী


হাছান মাহমুদ বলেন, “একটি পরিবার রাঙ্গুনিয়ায় দীর্ঘদিন ধরে শাসন করে আসছিল। তারা নির্বাচন এলে সনাতন সম্প্রদায়ের ওপর নির্যাতন চালাত। তাদের অনুসারীরা, তাদের প্রেতাত্মারা এখনো রাঙ্গুনিয়ায় আছে। নির্বাচন এলে সরব হয়। সুতরাং তাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে।”


আরও পড়ুন: আমাদের আন্তরিকতায় বিন্দুমাত্র ঘাটতি থাকবে না বললেন সিইসি


তিনি আরও বলেন, “সামনে নির্বাচন, আমি আপনাদের কাছে এটুকু নিবেদন করব যে, গত ১৫ বছরে অমানুষিক কষ্ট করে এলাকায় সময় দিয়েছি। ১৫ বছর আগের কথা মনে করে এলাকায় কি পরিমাণ উন্নয়ন হয়েছে, সেই কথাটি দয়া করে সাধারণ মানুষকে মনে করিয়ে দেবেন।”


জেবি/এসবি