আমরা অত্যন্ত নিষ্ঠাবান, ভালো নির্বাচন করব: ইসি রাশেদা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৫:২৯ অপরাহ্ন, ৮ই অক্টোবর ২০২৩


আমরা অত্যন্ত নিষ্ঠাবান, ভালো নির্বাচন করব: ইসি রাশেদা
ফাইল ছবি

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার প্রতিশ্রুতি দিয়ে নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা বলেছেন, আমাদের একটা অবস্থান আছে। আমরা সুষ্ঠু ও নিরপেক্ষ একটা নির্বাচন করব। এটা আমাদের অঙ্গীকার। আমরা যেহেতু একটা প্রত্যয় ব্যক্ত করেছি এবং শপথ নিয়েছি, তাই ভালো নির্বাচনই করব। আমরা অত্যন্ত নিষ্ঠাবান। কাজেই একটা ভালো নির্বাচন করব।


রবিবার (৮ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এ মন্তব্য করেন তিনি। 


আরও পড়ুন: ইসরায়েল-ফিলিস্তিন সংঘাত দ্রুত বন্ধের আহ্বান বাংলাদেশের


ইসি রাশেদা বলেন, “ইসিকে বিশ্বাস করা না করা তাদের (নির্বাচনে যারা অংশগ্রহণ করবে না) ব্যাপার। এখানে আমাদের কিছু করার নেই। এ পর্যন্ত আমরা যতগুলো নির্বাচন করেছি, কোথাও কোনো ব্যত্যয় করেছি? কোনো আইন ভঙ্গ করেছি? আমরা ভালো নির্বাচন করার চেষ্টায় আছি। আমরা চাই, একটা ভালো নির্বাচন হোক। সেই নিরন্তর চেষ্টা করে যাচ্ছি। আমাদের আন্তরিকতার কোনো কমতি নেই।”


আরও পড়ুন: চীন-বাংলাদেশ পরস্পরকে সমর্থন করে: স্বরাষ্ট্রমন্ত্রী


তিনি বলেন, “সুষ্ঠু নির্বাচনে সরকারের সহায়তা নিতেই হবে। তারা সহায়তা না দিলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। সরকারও চায়, একটা ভালো নির্বাচন হোক– এটা আমরা বিশ্বাস রাখি। ভবিষ্যৎ কী হবে এটা বলা যাবে না। আমরা আমাদের মতো করে চেষ্টা করে যাচ্ছি একটা সুষ্ঠু নির্বাচনের জন্য। আমাদের চাওয়া ও লক্ষ্য একটাই– সুষ্ঠু ও সুন্দর নির্বাচন। ভোটার আসবে ভোট দেবে, এটাই চাওয়া। কী ঘটে যাবে, কী ঘটবে না– এটা বলা কঠিন।”


জেবি/এসবি