অধ্যক্ষ আব্দুর রশিদের মায়ের জানাযা দাফন সম্পন্ন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৩:২৮ অপরাহ্ন, ১২ই অক্টোবর ২০২৩


অধ্যক্ষ আব্দুর রশিদের মায়ের জানাযা দাফন সম্পন্ন
জানাযার নামায। ছবি: জনবাণী

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও তেজগাঁও কলেজের অধ্যক্ষ হারুন অর রশিদ ও তেজগাঁও থানা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ আব্দুর রশিদের মা জবেদা বেগম বার্ধক্যজনিত রোগে  ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না-ইলাইহি রাজিউন)। 


বুধবার (১১ অক্টোবর) সন্ধ্যা ৭ টা ২০ মিনিটে সরিষাবাড়ী পৌর এলাকার চর ধানাটা গ্রামে নিজ বাড়ীতে তিনি মৃত্যু বরণ করেন।  জবেদা বেগমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম , জেলা আওয়ামীলীগের সভাপতি বাকী বিল্লাহসহ জেলা এবং সরিষাবাড়ী উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। 


শোক বার্তায় তারা মরহুমার আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯১ বছর। 


২ য় ছেলে রাজধানীর তেজগাঁও থানা আওয়ামীলীগের সভাপতি ও তেজগাঁও কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুর রশিদ , মেজো ছেলে আইনজীবী শহিদুল ইসলাম ও ছোট ছেলে সরিষাবাড়ী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও তেজগাঁও কলেজের অধ্যক্ষ ড. হারুন অর রশিদ ,৪ মেয়ে সন্তানসহ আত্মীয়স্বজন, অসংখ্য শুভাকাক্ষী রেখে গেছেন।  


বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকাল ১১ টায় সরিষাবাড়ী পৌর এলাকার চর ধানাটা মরহুম মমতাজ সরকারের বয়লারে জানাযা নামাজ অনুষ্ঠিত হয় ।  সরিষাবাড়ী পৌর আওয়ামীলীগের সভাপতি মিজানুর রহমান মিজানের সঞ্চালনায় জামালপুর জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ফারুক আহম্মেদ চোধুরী , জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবীর তালুকদার শামীম , সরিষাবাড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশাহ ,সহ সভাপতি এম এ গণি , সাধারণ সম্পাদক নিহতের ছোট ছেলে অধ্যক্ষ হারুণ অর রশিদ ,সদস্য বড় ছেলে অধ্যক্ষ আব্দুর রশিদ , তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সাবেক এমপি ডাঃ মুরাদ হাছান ,পৌর মেয়র মণির উদ্দিন, উপজেলা জাতীয় পার্টির সভাপতি আবুল কালাম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন । 


জানাযা নামাজে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আছাদুজ্জামান আকন্দ বাবু ,  সহ সভাপতি অধ্যাপক আব্দুল হামিদ ,সদস্য আজিজুর রহমান ডল, সদস্য ছামিউল হক , মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোফাজ্জল হোসেন, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি মুস্তাফিজুর রহমান শাহজাদা বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় কমিটির মৎস্য ও প্রাণী বিষয়ক সম্পাদক এবং সরিষাবাড়ী উপজেলা আওয়ামীলীগের সদস্য প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল , বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি আছাদুজ্জামান খান সোহেল , সরিষাবাড়ী উপজেলা ছাত্রলীগের সভাপতি আল আমিন হোসাইন শিবলু, সাধারণ সম্পাদক আল মামুন , সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল আজিজ, পৌর ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও দৈনিক জনবাণীর স্টাফ রিপোর্টার সাংবাদিক মাসুদুর রহমান সহ বিভিন্ন রাজনৈতিক দলের অঙ্গ এবং সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ,ঢাকার তেজগাঁও থানা আওয়ামীলীগের নেতাকর্মীরা এবং তেজগাঁও কলেজের শিক্ষার্থীরা ও বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্যরা অংশ নেয়। জানাযা নামাজে জনতার ঢল নামে ।  


মরহুমের নামাজে জানাজা শেষে নিজ বাড়ীতে কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।


আরএক্স/