সংবিধান থেকে একচুলও সরবে না সরকার: কাদের


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৫:১৮ অপরাহ্ন, ১৭ই অক্টোবর ২০২৩


সংবিধান থেকে একচুলও সরবে না সরকার: কাদের
ছবি: সংগৃহীত

বাংলাদেশের জনগণ যতদিন শেখ হাসিনার সঙ্গে আছে, ততদিন কোনো বার্তা ও আলটিমেটাম দিয়ে লাভ হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন,  সংবিধান থেকে একচুলও সরবে না সরকার। আওয়ামী লীগ জনগণ ও সংবিধানের ওপর নির্ভরশীল।


মঙ্গলবার (১৭ অক্টোবর) রাজধানীর ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজ প্রাঙ্গণে ‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।


কাদের বলেন, “মির্জা ফখরুল আওয়ামী লীগকে কীসের শেষ বার্তা দিতে চান ক্ষমতা থেকে নাকি দুনিয়া থেকে চলে যাওয়ার? ১৫ বছর চলে গেছে, তাদের মরা গাঙ্গে জোয়ার নেই। খালেদা জিয়ার জন্য মির্জা ফখরুলের কোনো আন্দোলনের নজির এ পর্যন্ত নেই। লন্ডনের টাকায় গরম গরম বক্তব্য দিচ্ছেন ফখরুল।”


আরও পড়ুন: সংবিধানে কোথাও নির্বাচনকালীন সরকারের কথা বলা নেই: আইনমন্ত্রী


তিনি আরও বলেন, “দেশি-বিদেশিদের পরামর্শ নেওয়া হবে কিন্তু সংবিধানের বাইরে নির্বাচন নয়। সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের জন্য যা করা দরকার সবকিছু আওয়ামী লীগ করবে। সুষ্ঠু নির্বাচন করে আওয়ামী লীগ পুরো পৃথিবীকে দেখিয়ে দেবে গণতন্ত্রের আদর্শই বাংলাদেশ।”


আরও পড়ুন: ঢাকা অবরোধের স্বপ্ন দেখছে বিএনপি: কাদের


কাদের বলেন, “৭৫-এর খুনিদের সঙ্গেই রাজনীতি করতে হয়, সেটাই আওয়ামী লীগের আমাদের দুর্ভাগ্য। এ দেশে খুনের রাজনীতি শুরু করেছেন জিয়া। ১৫ আগস্টের উদ্যোক্তা জিয়া আর ২১ আগস্টের উদ্যোক্তা খালেদা-তারেক।”


জেবি/এসবি