দুই-একটা দল অংশ না নিলে নির্বাচন অবৈধ হবে না: ওবায়দুল কাদের


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১১:৩৯ পূর্বাহ্ন, ১৮ই অক্টোবর ২০২৩


দুই-একটা দল অংশ না নিলে নির্বাচন অবৈধ হবে না: ওবায়দুল কাদের
ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দুই-একটা রাজনৈতিক দল অংশ না নিলে নির্বাচন অবৈধ হবে না।


বুধবার (১৮ অক্টোবর) সকালে বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেলের ৬০তম জন্মদিন উপলক্ষে বনানী কবরস্থানে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।


কাদের বলেন, “সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন হবে। নির্বাচন কারও অংশ নেওয়া বা না নেওয়ার জন্য থেমে থাকবে না। কোনো দল যদি নির্বাচনে অংশ না নেয়, তাহলে ক্ষতি নেই। দুই-একটা রাজনৈতিক দল অংশ না নিলে নির্বাচন অবৈধ বা অগ্রহণযোগ্য হবে না।”


তিনি আরও বলেন, “নির্বাচনে অংশগ্রহণ করা রাজনৈতিক দলগুলোর অধিকার। কেউ যদি নিজের অধিকার প্রয়োগ না করে, সেটার জন্য তারাই দায়ী থাকবে।”


আরও পড়ুন: হঠাৎ মধ্যরাতে রিজভীর সংবাদ সম্মেলন


ওবায়দুল কাদের  বলেন, “আজ শেখ রাসেলের জন্মদিন। রাসেলের জন্মদিনে আনন্দের চাইতে তার নৃশংস মৃত্যুর বেদনাটাই মুখ্য। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১০ বছরের শিশু সন্তান শেখ রাসেলকেও হত্যা করা হয়। পৃথিবীতে অসংখ্য রাজনৈতিক হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। কিন্তু ১৫ আগস্টের মতো নৃশংস ও নির্মম হত্যাকাণ্ড আর কোথাও হয়নি।”


আরও পড়ুন: আগামী ১০০ দিন দেশকে পাহারা দিতে বললেন তথ্যমন্ত্রী


আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “পঁচাত্তরে খন্দকার মোশতাক এবং জিয়াউর রহমান বাংলাদেশে হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি শুরু করেছিলেন। আজও জিয়াউর রহমানের দল বিএনপি একই ষড়যন্ত্রের ধারাবাহিকতা বহন করছে।”


জেবি/এসবি