এরশাদকে নিয়ে বায়োপিক বানাবেন বিদিশা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৫:৫৮ অপরাহ্ন, ২১শে অক্টোবর ২০২৩


এরশাদকে নিয়ে বায়োপিক বানাবেন বিদিশা
ফাইল ছবি

সাবেক সেনাপ্রধান, জাতীয় পার্টির চেয়ারম্যান এবং প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের বায়োপিক বানাতে চান তার সাবেক স্ত্রী বিদিশা এরশাদ। সম্প্রতি বেসরকারি একটি টেলিভিশনে দেওয়া সাক্ষাৎকারে বিদিশা তার এই ইচ্ছার কথা জানান তিনি। 


তিনি বলেন, “আমাদের দেশের ডিরেক্টর এবং আর্টিস্টরা এখন অনেক ক্রিয়েটিভ। তাঁরা সুন্দর সুন্দর কাজ উপহার দিচ্ছেন।আমার মনে হয়, হুসেইন মুহম্মদ এরশাদকে নিয়ে যদি বায়োপিক করা যায়, তাহলে তাঁর সম্পর্কে দেশের মানুষ অনেক কিছু জানতে পারবে। আমি আশাবাদী দেশকে একটি ভালো মুভি উপহার দিতে পারব।”


তিনি জানান, তার লেখা আত্মজীবনীমূলক গ্রন্থ “শত্রুর সঙ্গে বসবাস” নিয়ে সিনেমা নির্মাণ করতে চেয়েছিলেন মোস্তফা সরয়ার ফারুকী। বইটির একটা বড় অংশজুড়ে আছেন সাবেক এই রাষ্ট্রপ্রধান।


আরও পড়ুন: জাপা ভাইস চেয়ারম্যান আশরাফ সিদ্দিকী গ্রেফতার


বিদিশা বলেন, “আমি চিন্তা-ভাবনা করছি হুসেইন মুহম্মদ এরশাদের একটি বায়োপিক করলে কেমন হয়।’ সম্প্রতি মুক্তি পাওয়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব—একটি জাতির রূপকার’ দেখে তিনি মুগ্ধ হয়েছেন। বিদিশা বলেন, শেখ মুজিবুর রহমানকে নিয়ে যে বায়োপিক হয়েছে, সেটা দেখার মতো হয়েছে। আমি রীতিমতো অবাক হয়েছি।”


আরও পড়ুন: আওয়ামী লীগ সরকার পতনে আর কয়েকটা দিন আছে : মির্জা ফখরুল


তিনি আরও বলেন, “যারা এখানে যারা অভিনয় করেছেন, তারা প্রাণপণ দিয়ে অভিনয় করেছেন। এই সিনেমা না দেখলে বাঙালি বুঝবে না শেখ হাসিনা কত কি লস করেছেন। মুজিব সিনেমা দেখলে সবাই বুঝবে স্বজন হারানো কত কষ্টের।”


জেবি/এসবি