একদিনে ডেঙ্গুতে ৯ জনের মৃত্যু, হাসপাতালে ২০৫৬


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৭:২৬ অপরাহ্ন, ২২শে অক্টোবর ২০২৩


একদিনে ডেঙ্গুতে ৯ জনের মৃত্যু, হাসপাতালে ২০৫৬
ফাইল ছবি

দেশে একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৯ জনের প্রাণহানি হয়েছে। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছে আরও ২০৫৬ জন।


রবিবার (২২ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 


এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১২৫৫ জনের মৃত্যু হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকাতে ৫শ’জন এবং দেশে (ঢাকা সিটি ব্যতীত) এক হাজার ৫৫৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।


আরও পড়ুন: ডেঙ্গুতে একদিনে ২০ জনের মৃত্যু


একদিনে দেশে মোট দুই হাজার ৪৮৪ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে ৬৫০ জন এবং সারা দেশের (ঢাকায় ব্যতীত) বিভিন্ন হাসপাতালে থেকে এক হাজার ৮৩৪ জন ছাড়পত্র পেয়েছেন।


এতে আরও বলা হয়, নতুন করে ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৫০০ জন, আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৫৫৬ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৭ হাজার ৬৭৭ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ২ হাজার ১৮৯ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৫ হাজার ৪৮৮ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।


আরও পড়ুন: একদিনে ডেঙ্গুতে ১৬ জনের মৃত্যু, হাসপাতালে ২৪৯৫


এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশে এখন পর্যন্ত ২ লাখ ৫৫ হাজার ৪৬ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ৯৫ হাজার ৫৩০ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ১ লাখ ৫৯ হাজার ৫১৬ জন। আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৪৬ হাজার ১১৪ জন। ঢাকায় ৯২ হাজার ৫৭২ এবং ঢাকার বাইরে ১ লাখ ৫৩ হাজার ৫৪২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।


জেবি/এসবি