অবরোধে গণপরিবহন চলবে কিনা, জানাল মালিক সমিতি


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৬:১৪ অপরাহ্ন, ৩০শে অক্টোবর ২০২৩


অবরোধে গণপরিবহন চলবে কিনা, জানাল মালিক সমিতি
ফাইল ছবি

বিএনপি ও জামায়াতের ঘোষণা করা টানা ৩ দিনের অবরোধে সারাদেশে ঢাকাসহ সারাদেশে পণ্য ও যাত্রী পরিবহন চালু থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ। 


সোমবার (৩০ অক্টোবর) দুপুরে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির কেন্দ্রীয় কার্যালয়ে মালিক-শ্রমিকদের যৌথসভা অনুষ্ঠিত হয়। ওই সভায় অবরোধেও পরিবহন চালানোর সিদ্ধান্ত নিয়েছে মালিক সমিতি।


এদিন বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব।


সভায় পরিবহন নেতারা বলেন, “বিএনপি-জামায়াত সমাবেশ ও হরতাল কর্মসূচির নামে ঢাকাসহ সারা দেশে ১৩টি গাড়িতে অগ্নিসংযোগ করে ধ্বংস করেছে এবং শতাধিক গাড়ি ভাঙচুর করেছে। এ ছাড়া ঢাকায় অছিম পরিবহনের গাড়িতে থাকা নাঈম নামে একজন শ্রমিককেও পুড়িয়ে হত্যা করেছে। আন্দোলনের নামে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ কোনোভাবেই বরদাস্ত করা যায় না।”


আরও পড়ুন: হেলমেট পরে ট্রেন চালাবেন চালকরা


এসব ঘটনার তিব্র নিন্দা জানিয়ে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানসহ ক্ষতিপূরণের ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি করা হয়েছে।


একই সঙ্গে রাজধানীসহ জেলা শহরের গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তা ব্যাবস্থা জোরদার করতে সংশ্লিষ্ট পুলিশ প্রশাসনকে অনুরোধ জানান তারা।


আরও পড়ুন: মঙ্গলবার বিকালে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন


এর আগে বিএনপি-জামায়াতের ডাকা হরতালের দিনও সারা দেশে গণপরিবহন চালানোর ঘোষণা দিয়েছিল মালিক সমিতি। তবে হরতালের দিন সড়কে গাড়ির সংখ্যা কম দেখা যায়।


এর  ব্যাখ্যায় সড়কে যাত্রী কম থাকাকে দায়ী করেছিল মালিক সমিতি।


জেবি/এসবি