ঈশ্বরদীতে মৈত্রী এক্সপ্রেস ট্রেনে ককটেল হামলা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৩৭ অপরাহ্ন, ১লা নভেম্বর ২০২৩


ঈশ্বরদীতে মৈত্রী এক্সপ্রেস ট্রেনে ককটেল হামলা
ছবি: সংগৃহীত

বিএনপি-জামায়াতের ডাকা ৭২ ঘণ্টার অবরোধ কর্মসূচিকে কেন্দ্র করে পাবনার ঈশ্বরদীতে কলকাতা-ঢাকা রুটের আন্তর্জাতিক মৈত্রী এক্সপ্রেস ট্রেনে ককটেল হামলা করেছে দুর্বৃত্তরা। এ ছাড়া ইট-পাটকেল নিক্ষেপও করা হয়।


বুধবার (১ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে ঈশ্বরদীর লোকোশেড এলাকায় এ ঘটনায় ট্রেনের জানালার গ্লাস ভেঙে যায়। ট্রেন চলে যাওয়ার পর ঘটনাস্থল থেকে একটি ককটেল ও পেট্রল বোমার বোতল জব্দ করেছে পুলিশ।


প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, ১৫-১৬ জনের একদল যুবক লোকোমোটিভ শেডের সামনে মৈত্রী এক্সপ্রেস ট্রেনে পেট্রল, পাথর ও ইট ছুড়ে মারে। এ সময় দ্রুত ট্রেনটি ঢাকার দিকে চলে যায়।


পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, “মৈত্রী এক্সপ্রেস ট্রেন দুপুর ১২টার দিকে ঈশ্বরদী জংশন স্টেশনে লোকোশেড অতিক্রম করে। এ সময় ট্রেনের ৭২১৯ কোচে ঢিল ছোড়ে দুর্বৃত্তরা। এতে জানালার দুটি গ্লাস ভেঙে গেছে। তবে কেউ হতাহত হয়নি।”


আরও পড়ুন: ডাব্লিউএইচওর আঞ্চলিক পরিচালক হলেন সায়মা ওয়াজেদ


খবর পেয়ে পাবনা জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান, পুলিশ সুপার আকবর আলী মুনসী, পাকশী রেলওয়ে পুলিশ সুপার সাহাবউদ্দীন ও রেলের নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঈশ্বরদী জংশনসহ রেলপথের নিরাপত্তায় টহল দিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী।


ঘটনাস্থল পরিদর্শন করে রেলওয়ের পার্শ্ববর্তী নেতাকর্মীদের সতর্ক দৃষ্টি রাখার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু।


আরও পড়ুন: মিরপুরে আবারও পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ


তিনি বলেন, “আন্দোলনের নামে বিএনপি-জামায়াত হামলা করে আগুনে পুড়িয়ে, বোমা মেরে সাধারণ মানুষকে হত্যার চেষ্টা করছে। আমাদের ধৈর্যের বাধ ভেঙে যাচ্ছে। মানুষের জীবন বাঁচাতে প্রয়োজনে জনগণকে সাথে নিয়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা হবে।”


জেবি/এসবি