সিইসির সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে মেজাজ হারালেন শাহজাহান ওমর


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৪:০০ অপরাহ্ন, ৫ই ডিসেম্বর ২০২৩


সিইসির সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে মেজাজ হারালেন শাহজাহান ওমর
ফাইল ছবি

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি-১ আসনে ক্ষমতাসীন দল আ.লীগের মনোনীত প্রার্থী বিএনপির বহিষ্কৃত  নেতা মুহাম্মদ শাহজাহান ওমর  প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে সাক্ষাৎ করেছেন। প্রায় ১৫ মিনিটের মতো সিইসির দফতরে ছিলেন। তবে সাক্ষাতের বিষয়ে গণমাধ্যমকে মন্তব্য করতে রাজি হননি তিনি। উল্টো সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহার করেন।


মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুর ২টার সময় তিনি নির্বাচন কমিশন ভবনে সিইসির সঙ্গে সাক্ষাৎ করেন।  তবে কেন নির্বাচন ভবনে এসেছেন— এ বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, “ইসিতে কেন এসেছি আপনাকে কেন বলবো। আমি কেন এসেছি এই বিষয়ে আপনাদের জবাবদিহি করতে হবে? আমি এমনিতেই ঘুরতে এসেছি আপনাদের দেখতে এসেছি।”


কয়েকজন গণমাধ্যমকর্মী ছবি তুলতে চাইলেও রেগে যান তিনি। ছবি তোলা ও প্রশ্ন করায় গণমাধ্যমকর্মীদের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন শাহজাহান ওমর। এমনকি সাংবাদিকদের ক্যামেরায় থাবাও মারতে যান।


ইসিতে কেন এসেছেন এ বিষয়ে কোনও প্রশ্নের জবাব না দিয়ে তিনি বলেন, “পেপারে দেখে নিয়েন।”


আপনি আইন ভঙ্গ করেছেন কিনা? এই প্রশ্নের জবাবে শাহজাহান ওমর সাংবাদিকদের বলেন, “আপনি আইন জানেন? কে বললো আমি আইন ভেঙেছি।”


ঝালকাঠি-১ (কাঁঠালিয়া-রাজাপুর) আসনে এমপি পদে আ.লীগের মনোনয়ন পেয়েছেন বিএনপি থেকে সদ্য বহিষ্কৃত ব্যারিস্টার এম শাহজাহান ওমর বীর উত্তম। জানা যায়, এবার আচরণবিধি লঙ্ঘন করায় নির্বাচন অনুসন্ধান কমিটি তাকে শোকজ করেছে।


শোকজ নোটিশে শাহজাহান ওমর নির্বাচনি এলাকায় সমাবেশে অংশগ্রহণ ও  বক্তব্য দেওয়ার  কথা বলা হয়। তার পাশে পাশে বন্দুক হাতে একজনকে দেখা যাওয়ার বিষয়টিও শোকজে উল্লেখ করা হয়। বুধবারের মধ্যে তাকে উত্তর দিতে বলা হয়।


জেবি/এসবি