ব্যারিস্টার সুমনকে শোকজ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:১০ অপরাহ্ন, ৬ই ডিসেম্বর ২০২৩


ব্যারিস্টার সুমনকে শোকজ
ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন - ফাইল ছবি

নির্বাচনি আচরণবিধি লংঘন করায় হবিগঞ্জ-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে শোকজ করেছেন নির্বাচনি অনুসন্ধান কমিটি।


সোমবার (৫ ডিসেম্বর) এক পত্রে তাকে ওই ঘটনার ব্যাখ্যা দিতে নির্দেশ দেন হবিগঞ্জ সদর আদালতের সিনিয়র সহকারী জজ সবুজ পাল। আগামীকাল বৃহস্পতিবার সুমন ব্যাখা দেবেন বলে জানিয়েছেন।


আরও পড়ুন: হবিগঞ্জে মা-মেয়েকে ধর্ষণের ঘটনায় ২ যুবকের যাবজ্জীবন


নির্বাচন অনুসন্ধান কমিটির দেওয়া পত্রে বলা হয়,  ২ ডিসেম্বর সন্ধ্যায় চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের আসামপাড়া বাজারে এক নির্বাচনী জনসভা করেন ব্যারিস্টার সুমন। প্রথমত, উহা একটি জনাকীর্ণ বাজার। দ্বিতীয়ত, উক্ত নির্বাচনী সমাবেশের জন্য বাজারের তিন রাস্তার মোড়সহ উক্ত বাজারের ওপর দিয়ে চলাচলকারী প্রধান তিনটি সড়ক বন্ধ করে জনগণের চলাচলে বিগ্ন সৃষ্টি করা হয়। তৃতীয়ত, উক্ত নির্বাচনী সমাবেশের বিষয়ে স্থানীয় পুলিশ কর্তৃপক্ষকে অবহিত করা হয়নি। ফলে, সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি-০৬ (খ, গ, ঘ) ভঙ্গ করা হয়েছে বলে নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে প্রতীয়মান হয়েছে। ৭ ডিসেম্বর তারিখের মধ্যে ব্যারিস্টার সুমনকে এই কমিটির কাছে লিখিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশ প্রদান করা হয়।


আরও পড়ুন: কুবির হবিগঞ্জের বন্ধনের নতুন কমিটি গঠিত


৭ ডিসেম্বর লিখিত ব্যাখ্যা দেবে জানিয়ে ব্যারিস্টার সুমন নির্বাচনী বলেন, “কমিটির কাছে আমি ৭ ডিসেম্বর লিখিত ব্যাখ্যা দেব। আমি বাংলাদেশের যে কোনো জায়গায় গেলে মানুষ আমাকে ভালোবেসে দেখার জন্য  ছুটে আসেন। সেদিনও বিকল্প হয়নি। কিন্তু, বুঝতে পারিনি সেখানে এতো মানুষ হবে। সেদিন সেখানে বাইরের এলাকার লোকজন গিয়ে ভিড় বাড়িয়েছিলেন।”


জেবি/এসবি