বাঙালিরা রয়েছেন বলেই বলিউড বেঁচে আছে: সালমান খান


Janobani

সুজন চক্রবর্তী, আসাম (ভারত)

প্রকাশ: ১২:৪৪ অপরাহ্ন, ৬ই ডিসেম্বর ২০২৩


বাঙালিরা রয়েছেন বলেই বলিউড বেঁচে আছে: সালমান খান
মমতা-সালমান। ছবি: সংগৃহীত

২৯তম কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে কানায় কানায় পরিপূর্ণ নেতাজি ইনডোরে দর্শকদের সামনে প্রত্যাশিত ভঙ্গিতেই উদ্বোধনী অনুষ্ঠানের রাশ ধরে রাখলেন সালমান ।


মঙ্গলবার (৫ ডিসেম্বর) ভাইজান তার স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই আপাত গম্ভীর পরিবেশে অভ্যাগতদের মুখে হাসি ফোটান। 


সালমান বলেন, ‘আমার আগে যারা বললেন আমাকে রীতিমতো বিপর্যস্ত করে দিলেন। কারণ, তারা আর আমার বলার জন্য কিছুই বাকি রাখলেন না।’


তিনি আরও বলেন, ‘আমি শুধু দেখতে চেয়েছিলাম যে, দিদি আমার থেকেও ছোট বাড়িতে থাকেন কি না। কিন্তু গিয়ে দেখলাম সত্যিই তাই। দিদিকে দেখে সত্যিই হিংসে হয়। কারণ দেখলাম, তিনি সত্যিই আমার থেকেও ছোট একটা বাড়িতে থাকেন। অনিল কপুর বা মহেশ ভাটের বাড়ি তাঁর বাসস্থানের থেকে কত বড়। আসলে আমার ও দিদির মতো সরল মনের মানুষদের জীবন যাপনের জন্য খুব বেশি কিছুর প্রয়োজন হয় না।’


উদ্বোধনী অনুষ্ঠানে মঞ্চে মুখ্যমন্ত্রীর পাশের আসনেই বসেছিলেন সালমান। মাঝে মাঝে তাকে মমতার সঙ্গে কথা বলতেও দেখা যায়। তবে শুধু হিন্দি নয়, সালমান দর্শকদের উদ্দেশে বাংলাতেও কথা বলেছেন। তার মুখে, ‘কলকাতা কেমন আছ’ বা ‘আমি তোমাকে ভালবাসির মতো সংলাপ শুনে প্রেক্ষাগৃহে তখন করতালির বন্যা বয়ে যায়। 


মুখ্যমন্ত্রী সালমানকে আবারও কলকাতায় আসার জন্য অনুরোধ করলে সালমানও কথা দেন, তিনি আবার এই শহরে আসবেন এবং শুটিং করবেন। বাংলার প্রতিভার প্রতি সম্মান জানিয়ে তার বক্তব্যের শেষে বলেন, ‘এখন বলিউড বেঁচে আছে কারণ সেখানে বাঙালিরা রয়েছেন। এত দিন আমরা আপনাদের কাজ দিয়েছি। এ বার আমাদের এখানে এসে কাজ করার পালা।


আরএক্স/