ককটেল তৈরির গোপন আস্তানার সন্ধান মিলেছে


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:০৫ অপরাহ্ন, ৬ই ডিসেম্বর ২০২৩


ককটেল তৈরির গোপন আস্তানার সন্ধান মিলেছে
ছবি : সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় ককটেল বানানোর বিভিন্ন কারিগরি সরঞ্জাম ও দেশীয় অস্ত্রসহ তরিকুল (২৮) নামে এক কারিগরকে আটক করেছে র‍্যাব-৫।


আরও পড়ুন: খিলগাঁওয়ে অগ্রণী ব্যাংকের স্টাফ বাসে আগুন


বুধবার (৬ ডিসেম্বর) সকালে র‍্যাব-৫ এর চাঁপাইনবাবগঞ্জের ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মারুফুল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।


মঙ্গলবার (৫ ডিসেম্বর) দিনগত রাতে শিবগঞ্জ উপজেলার মনাকষা বাজারে অভিযান চালিয়ে ঐ ককটেল কারিগরকে আটক করা হয়। তরিকুল (২৮) উপজেলার মনাকাষা ইউনিয়নের হাঙ্গামি গ্রামের মৃত ইয়াসিন আলীর ছেলে।


সম্প্রতি চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসকের বাসভবন, নির্বাচন অফিস ও গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটেছে। এতে র‌্যাবের গোয়েন্দা দল তৎপর হয়ে তাদের কার্যক্রমের পরিধি বাড়িয়ে অনুসন্ধান চালিয়েছে।


আরও পড়ুন: বিএনপি নেতা খসরু-স্বপন-প্রিন্সের জামিন নামঞ্জুর


পরে বিভিন্ন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (৫ ডিসেম্বর) দিনগত রাতে শিবগঞ্জ উপজেলার মনাকষা বাজার থেকে ককটেল বানানোর কারিগর তরিকুলকে আটক করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে সাইদুল ইসলাম ওরফে রানা (৫৫) নামে এক ব্যক্তির বাড়িতে অভিযান চালানো হয়। সেখানে ৫টি তাজা ককটেল, বিভিন্ন দেশীয় অস্ত্র ও ককটেল বানানোর বিভিন্ন সরঞ্জাম পাওয়া যায়।


তরিকুলকে জিজ্ঞাসাবাদে জানান, সাইদুল ইসলামের বাড়িটি ককটেল তৈরির গোপন আস্তানা হিসেবে তারা ব্যবহার করে আসছিল। এ ঘটনার সঙ্গে জড়িত ককটেল তৈরির মূলহোতা সাইদুল ইসলাম ওরফে রানাকে গ্রেফতারের জন্য র‌্যাবের অভিযান অব্যাহত আছে।


জেবি/এজে