প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা শুক্রবারই হবে


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:১৭ অপরাহ্ন, ৭ই ডিসেম্বর ২০২৩


প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা শুক্রবারই হবে
ফাইল ছবি

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা শুক্রবারই (৮ ডিসেম্বর)অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত।


বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সিনিয়র তথ্য অফিসার মাহবুবুর রহমান তুহিন জানান, সহকারী শিক্ষক নিয়োগ ২০২৩-এর প্রথম গ্রুপের (রংপুর, বরিশাল ও সিলেট বিভাগ) আওতাধীন জেলাসমূহের লিখিত পরীক্ষা সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত জেলা পর্যায়ে অনুষ্ঠিত হবে।


তিনি আরও জানান, ৩টি বিভাগের ১৮টি জেলায় (রংপুর ৮, বরিশাল ৬, সিলেট ৪) এবারের পরীক্ষার্থীর সংখ্যা ৩ লাখ ৬০ হাজার ৬৯৭ জন। কেন্দ্রের সংখ্যা ৫৩৫টি ও কক্ষের সংখ্যা ৮ হাজার ১৮৬টি।


আরও পড়ুন: এখনও চূড়ান্ত হয়নি মাধ্যমিকের ৬ বিষয়ের পাণ্ডুলিপি


প্রাথমিক শিক্ষা অধিদফতারের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত জানান, সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানের জন্য প্রয়োজনীয় সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ সংক্রান্ত সকল প্রকার সামগ্রী ইতোমধ্যে জেলায় পাঠিয়ে দেওয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে ম্যাজিস্ট্রেট নিয়োগ, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েনের ব্যবস্থা নেওয়া হয়েছে।


আরও পড়ুন: ৪৬তম বিসিএসের আবেদন শুরু ১০ ডিসেম্বর


পরীক্ষা সংক্রান্ত জরুরি প্রয়োজনে সংশ্লিষ্টদের ০২৫৫০৭৪৯৬৯ নাম্বারে যোগাযোগের অনুরোধ জানানো হয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতরের পক্ষ থেকে।


জেবি/এসবি