বেশ বিব্রত সাদিয়া জাহান প্রভা


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৯:০৫ অপরাহ্ন, ৯ই ডিসেম্বর ২০২৩


বেশ বিব্রত সাদিয়া জাহান প্রভা
ছবি: সংগৃহীত

দীর্ঘ সময়ের বিরতির শেষে আবারও অভিনয়ে ফিরেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। সম্প্রতি সময়ে ‘তোমারি বিরহে রহিব বিলীন’  শিরোনামের একটি নাটকের শুটিং শেষ করেছেন তিনি। সম্প্রতি এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকারের সময় তিনি বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।


প্রভা জানান, শুটিং সময় নাটকের ক্যামেরা ছাড়া সহশিল্পী কিংবা সহকারী পরিচালকের ব্যক্তিগত উদ্দেশ্যে ভিডিও ধারণের ঘটনা মানসিকভাবে বেশ বিপর্যস্ত করেছে তাকে। আর এই সম্পূর্ণ ঘটনা নিয়েই বেশ বিব্রত অভিনেত্রী।


এই অভিনেত্রী বলেন, বেশ কয়েক বছর ধরেই সবার হাতে হাতে স্মার্টফোন রয়েছে। অভিনয়শিল্পী থেকে শুরু করে ইউনিটে থাকা প্রায় সবারই ফেসবুক অ্যাকাউন্ট, পেজ, টিকটক অ্যাকাউন্ট ও ইউটিউব প্ল্যাটফর্ম আছে। আর ঠিক এসবের জন্যই শুটিং সেটে স্মার্টফোনের অপব্যবহার হয়। ওনারা তো আর জানে না যে, ক্যামেরা কিভাবে ধরতে হয়, দেখা গেছে ক্যামেরা ভালগার ( অমার্জিত ) ওয়েতে ধরেছে। ওসব দেখেই আমি কষ্ট পেয়েছি। আমি এখানে কাজ করতে এসেছি। অভিনয়ের দক্ষতা দেখাতে আসছি। এখানে আমার প্রোপশন (অঙ্গসৌষ্ঠব) দেখাতে আসিনি। এটা অনেক বেশি মানসিকভাবে পীড়া দিয়েছে আমাকে।


তিনি আরও বলেন, আমি যাকে কিংবা যাদের সহশিল্পীর চেয়ে ভালো বন্ধুও ভাবতাম, তাদের কিছু কর্মকাণ্ডও আমাকে বেশ আহত করেছে। এমনও লক্ষ্য করছি, কোনো কোনো সহশিল্পী আছেন, তাদের ফেসবুক, টিকটক ও ইউটিউবে অ্যাকাউন্ট আছে, বেশি ভিউ পাওয়ার আশায় শুটিং সেটে এমন কিছু অ্যাকটিভিটি করেন, যেটার কোনো অনুমতি নেওয়ার প্রয়োজন পর্যন্ত মনে করেননি! আমারই একজন সহকর্মীকে প্রায়ই দেখেছি, অনুমতি বাদেই এমন কর্মকাণ্ড করেন। তার সহকারী ক্যামেরা ধরেছেন, অথচ সেটা শুটিংয়ের কিছুই না, যেটার জন্যই বিব্রতবোধ করেছি! এসব সেই সহশিল্পী যে ইচ্ছাকৃত ভাবে করতেন, তা ভিডিও ক্লিপগুলো প্রকাশের পরই বোঝা যেত। ওই সহশিল্পীকে প্রায় সময় আরও অনেককের সাথে এমন আচরণ করতে দেখেছি। আর এসব ভিডিও ক্লিপ ইউটিউব বা টিকটকে দেখতাম, যা আমাকে মানসিকভাবে অনেক বিপর্যস্ত করেছে।


বহুদিন পর ক্যামেরার সামনে হাজির হওয়া বিষয়ে এই প্রভা বলেন, অভিনয় জগতে আমি যখন প্রথম কাজ করতে এসেছিলাম, তখন ভেবেছিলাম, অনেক স্মার্টলি পা ফেলতে হবে । সেই আমি একটা সময় বিভিন্ন রকমের পলিটিকসের শিকার হবো, আর মিডিয়াতে কাজ করলেই মেয়েটা খারাপ হবে বা মেয়েটাকে অনেক কথা শুনতে হবে-এমনটা কখনোই ভাবিনি। তবে আরও কিছু বিষয় আছে।


অন্যদিকে, ২০০৫ সালে মডেল হিসেবে শোবিজে যাত্রা শুরু করেন অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। এরপর ছোট পর্দায় কাজ করে অভিনয়গুণে প্রতিষ্ঠিত করে নিয়েছেন নিজেকে ও অনেক জনপ্রিয়তাও পেয়েছেন। মাঝখানে দীর্ঘ বিরতি নিয়ে কাজ করলেও শোবিজ দুনিয়া থেকে একদমই হারিয়ে যান নাই কখনো। সম্প্রতি আবারও কাজে ফিরতে দেখা গেল জনপ্রিয় এই অভিনেত্রীকে।


এমএল/