পাগলা মসজিদের দানবাক্সে এবার মিললো ৬ কোটি ৩২ লাখ টাকা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:০৯ অপরাহ্ন, ১০ই ডিসেম্বর ২০২৩


পাগলা মসজিদের দানবাক্সে এবার মিললো ৬ কোটি ৩২ লাখ টাকা
ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের দানবাক্স থেকে এবার রেকর্ড ৬ কোটি ৩২ লাখ ৫১ হাজার ৪২৩ টাকা পাওয়া গেছে। এছাড়া মিলেছে বৈদেশিক মুদ্রা ও স্বর্ণালঙ্কার।


শনিবার (৯ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দিকে টাকা গণনা শেষে বিষয়টি নিশ্চিত করেছেন  কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মহুয়া মমতাজ।


৩ মাস ২০ দিন পর  শনিবার পাগলা মসজিদের দানবাক্স খোলা হয়।কিশোরগঞ্জ জেলা প্রশাসক ও পাগলা মসজিদ কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ এবং কিশোরগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখের উপস্থিতিতে সকাল সাড়ে ৭টায় মসজিদের ৯টি দানবাক্স খুলে গণনার কাজ শুরু হয়। 


রূপালী ব্যাংক কর্মকর্তা-কর্মচারীসহ মসজিদ, মাদ্রাসা ও এতিমখানার দুই শতাধিক আলেম, শিক্ষক ও শিক্ষার্থীরা গণনায় অংশ নেন।


আরও পড়ুন: এবার পাগলা মসজিদের দানবাক্সে মিলল ২৩ বস্তা টাকা


পাগলা মসজিদে আগে ছিল আটটি দানবাক্স। কিন্তু এবার একটি বাক্স বাড়ানো হয়েছে। দানের পরিমাণ বৃদ্ধি পাওয়ায় দানবাক্সের সংখ্যা এখন ৯।


জেলা প্রশাসক ও মসজিদ কমিটির সভাপতি বলেন, “সর্বশেষ ১৯ আগস্ট মসজিদের আটটি দানবাক্স খোলা হয়েছিল। তখন ২৩ বস্তায় রেকর্ড পাঁচ কোটি ৭৮ লাখ ৯ হাজার ৩২৫ টাকা এবং বৈদেশিক মুদ্রা, সোনার গয়না ও হীরা পাওয়া গিয়েছিল।”


আরও পড়ুন: প্রেমের টানে মালয়েশিয়ার লায়লা এখন কিশোরগঞ্জে


দানবাক্স  থেকে পাওয়া অর্থগুলো সংশ্লিষ্ট মসজিদসহ জেলার বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও এতিমখানার পাশাপাশি সমাজকল্যাণমূলক কাজে ব্যয় হয়। এ ছাড়া করোনার সময় রোগীদের সেবায় নিয়োজিত শহিদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের ৮০ স্বেচ্ছাসেবককেও অনুদান দেওয়া হয়েছিল এই টাকা থেকে।


জেবি/এসবি