চৌহালীতে নিষেধাজ্ঞা মান্য করায় গরু পেলো ৩২ জেলে


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:০৫ অপরাহ্ন, ১১ই ডিসেম্বর ২০২৩


চৌহালীতে নিষেধাজ্ঞা মান্য করায় গরু পেলো ৩২ জেলে
জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ। ছবি: জনবাণী

ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় নিবন্ধিত সুফলভোগী জেলেদের মাঝে বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষে সিরাজগঞ্জের চৌহালী উপজেলার প্রান্তিক জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ করা হয়েছে।


সোমবার (১১ ডিসেম্বর) সকালে উপজেলার কাঠাল বাগান চত্বরে মৎস্য বিভাগের আয়োজনে প্রান্তিক জেলেদের বিকল্প কর্মসংস্থানের উপকরণ বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব হাসান। 


আরও পড়ুন: গরুর মাংসের কেজি ৬৫০ টাকা নির্ধারণ


প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক হোসেন সরকার বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, জেলেদের কথা ভেবে তাদেরকে নিবন্ধনের আওতায় নিয়ে এসে স্মার্ট কার্ড প্রদান করেছেন। এছাড়াও তাদেরকে সরকারিভাবে বিভিন্ন সুযোগ সুবিধা দেয়া হচ্ছে। জেলেদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা নিষেধাজ্ঞার সময় মাছ শিকার করবেন না।


উপজেলা মৎস্য বিভাগের ক্ষেত্র সহকারী মো. শফিকুল ইসলাম শফি'র সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) শামিম রেজা, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রাফসান রেজা, ভাইস চেয়ারম্যান মোল্লা বাবুল আক্তার, থানার ওসি শ্যামল দত্ত (পিপিএম) প্রমুখ। 


এ সময় উপজেলার ৭টি ইউনিয়নের ৩২ জন প্রান্তিক নিবন্ধীত জেলের মাঝে ১টি করে বকনা বাছুর বিতরণ করা হয়। এই ধারাবাহিকতায় উপজেলার বাকি সুবিধাভোগী প্রান্তীক জেলেদের এই প্রকল্পের আওতায় নিয়ে আসা হবে বলে জানায় উপজেলা মৎস্য অফিস।


আরএক্স/