সাজেক যাবেন রাষ্ট্রপতি, কটেজ বন্ধ থাকবে ৫ দিন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:২০ অপরাহ্ন, ১২ই ডিসেম্বর ২০২৩


সাজেক যাবেন রাষ্ট্রপতি, কটেজ বন্ধ থাকবে ৫ দিন
ছবি : জনবাণী

মেঘের রাজ্য ‌‌'সাজেক ভ্যালি' খ্যাত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার পর্যটন নগরী সাজেকে অবকাশযাপনে আসবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এ জন্য নিরাপত্তার স্বার্থে সাজেকের সব রিসোর্ট-কটেজ আগামী ১৮ থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত বন্ধ থাকবে। রাষ্ট্রপতির ভ্রমণ সামনে রেখে ইতোমধ্যে সাজেকে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করা হচ্ছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক এবং সাজেক কটেজ মালিক সমিতির নেতারা। ওই সময় সব রিসোর্ট-কটেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


আরও পড়ুন: খাগড়াছড়িতে দুর্বৃত্তের গুলিতে প্রাণ গেল ৪ জনের


সোমবার (১১ ডিসেম্বর) রাতে এমন তথ্য নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান।


জানা গেছে, রাষ্ট্রপতির আগমন উপলক্ষে আগামী ১৮ থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত ৫ দিন সাজেকের সব কটেজ, রিসোর্ট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। যারা এ সময়ের মধ্যে কটেজ-রিসোর্ট বুকিং দিয়েছেন তাদের বুকিং বাতিল করা হয়েছে এবং পরবর্তী তারিখে বুকিং দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।


এদিকে রাষ্ট্রপতির আগমন উপলক্ষে নিরাপত্তা জোরদার রাখতে প্রস্তুতি সভা করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান, পুলিশ সুপার মীর আবু তৌহিদসহ সংশ্লিষ্টরা। বৈঠকে সাজেকের কটেজ ও রিসোর্ট মালিক সমিতির নেতারাও উপস্থিত ছিলেন।


আরও পড়ুন: ব্যাংক হিসাবে নতুন কোটিপতি ৭ হাজার


সাজেক কটেজ-রিসোর্ট মালিক সমিতির সভাপতি সুপর্ন দেব বর্মণ বলেন, রাষ্ট্রপতির আগমন উপলক্ষে এই মাসের ১৮ ডিসেম্বর থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত ৫ দিন সাজেকের সব কটেজ বন্ধ থাকবে।


জেলা প্রশাসক (ডিসি)  মোহাম্মদ মোশারফ হোসেন খান আরও বলেন, ‘রাষ্ট্রপতির আগমন উপলক্ষে তাঁর নিরাপত্তার স্বার্থে ১৮ ডিসেম্বর থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত সাজেক ভ্রমণে পর্যটকদের নিরুৎসাহিত করার ব্যাপারে আলোচনা হয়েছে।


জেবি/এজে