বিজয় দিবস উপলক্ষে ঢাকা কলেজে কবিতা আবৃত্তি-রচনা প্রতিযোগিতা


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ১২:৩৭ অপরাহ্ন, ১২ই ডিসেম্বর ২০২৩


বিজয় দিবস উপলক্ষে ঢাকা কলেজে কবিতা আবৃত্তি-রচনা প্রতিযোগিতা
ঢাকা কলেজে। ছবি: জনবাণী

আল জুবায়ের: মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে শিক্ষার্থীদের জন্য মুক্তিযুদ্ধভিত্তিক কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতার আয়োজন করেছে ঢাকা কলেজ।

 

সোমবার (১১ ডিসেম্বর) ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ এর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


আরও পড়ুন: ঢাকা কলেজে "হৃদয়ে বঙ্গবন্ধু"


বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা কলেজের সকল বিভাগীয় প্রধান, উচ্চ মাধ্যমিক শ্রেণির নিবিড় কমিটির আহ্বায়ক ও সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে যে, মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে ঢাকা কলেজ সকল শিক্ষার্থীদের জন্য মুক্তিযুদ্ধভিত্তিক কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আগ্রহী শিক্ষার্থীদের আগামী ১৪ ডিসেম্বর দুপুর বারোটার মধ্যে রচনা (সর্বোচ্চ ১০০০ শব্দের মধ্যে) এবং কবিতা আবৃত্তি প্রতিযোগীতায় অংশগ্রহণকারীদের দুপুর এগারো টার মধ্যে কলেজের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোছা: আয়েশা আক্তারের নিকট জমা দেওয়ার জন্য বলা হলো।


আরও পড়ুন: ঢাকা কলেজের ১৮২ তম প্রতিষ্ঠাবার্ষিকী


বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ১৪ ডিসেম্বর দুপুর বারোটায় ঢাকা কলেজের শহীদ আ.ন.ম শহীদ নজীবউদ্দীন খান খুররম অডিটোরিয়ামে প্রতিযোগিতা অনুষ্টিত হবে। প্রতিযোগীতায় কলেজে সংশ্লিষ্ট সকল শিক্ষার্থীদের জন্য কবি নির্মলেন্দু গুনের 'স্বাধীনতা, এই শব্দটি কিভাবে আমাদের হলো' কবিতা আবৃত্তি এবং 'মুক্তিযুদ্ধে পরাশক্তির ভূমিকা' নামক রচনা নির্ধারণ করা হয়েছে। 


উল্লেখ্য, রচনার সাথে শিক্ষার্থীর নাম, শ্রেণী, বিভাগ, শাখা, শিক্ষাবর্ষ, রোল এবং ফোন নাম্বারও যুক্ত করতে বিজ্ঞপ্তিতে বলা হয়।


আরএক্স/