মৃত স্বামীর পাশে অ্যাম্বুলেন্সেই সন্তান জন্ম দিলেন স্ত্রী!


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:১৯ অপরাহ্ন, ১৪ই ডিসেম্বর ২০২৩


মৃত স্বামীর পাশে অ্যাম্বুলেন্সেই সন্তান জন্ম দিলেন স্ত্রী!
ছবি : সংগৃহীত

সাতক্ষীরায় ইট ভাটার শ্রমিক আলতাফ হোসেনের (৩৪) লাশ নিয়ে বাড়িতে ফেরার পথে অ্যাম্বুলেন্সের মধ্যেই তার স্ত্রী রহিমা খাতুন জন্ম দিয়েছেন ফুটফুটে এক কন্যা সন্তান। 


বুধবার (১৩ ডিসেম্বর) সকালে সাতক্ষীরার আশাশুনি সড়কের বুধহাটা এলাকায় এ ঘটনাটি ঘটে। নিহত আলতাফ হোসেন (৩৪) সাতক্ষীরার আশাশুনি উপজেলার প্রতাপনগরের শামছুর রহমানের ছোট ছেলে। তার স্ত্রী রহিমা খাতুন ও পৃথিবীর আলো দেখা শিশুটি সুস্থ আছে।


আরও পড়ুন: দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১০.৩ ডিগ্রি


প্রতাপনগর ইউনিয়নের চেয়ারম্যান আবু দাউদ ঢালী জানান, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হওয়া ইট ভাটার শ্রমিক আলতাফ হোসেনের (৩৪) লাশ নিয়ে গ্রামের বাড়িতে ফেরার পথে বুধহাটা বাজার এলাকায় পৌঁছালে লাশবাহী অ্যাম্বুলেন্সে থাকা গর্ভবতী স্ত্রী রহিমা খাতুনের প্রসবের তীব্র ব্যাথা শুরু হয়। পরে অ্যাম্বুলেন্সের মধ্যে একটি কন্যা সন্তান জন্ম দেন তিনি।


নিহতের পরিবার সূত্রে জানা গেছে, আলতাফ হোসেন গত দুই সপ্তাহ আগে জীবিকার সন্ধানে ইটভাটাতে যায় শ্রমিক হিসাবে কাজ করতে। সেখানে গিয়ে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এক পর্যায়ে তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ডাক্তার জানান তার বøাড ক্যান্সার ধরা পড়েছে।


আরও পড়ুন: দায়িত্ব গ্রহণের ৩ ঘণ্টা পর ওসিকে বদলি


ক্রমাগত তার অবস্থার অবনতি হতে শুরু করে। মঙ্গলবার (১২ ডিসেম্বর) রাতে আলতাফ হোসেন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসারত অবস্থায় মৃত্যুবরণ করেন। প্রতাপনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু দাউদ ঢালী বলেন, বøাড ক্যান্সারে আক্রান্ত হয়ে সাতক্ষীরা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় আলতাফের মৃত্যু হয়েছে। বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে আলতাফ হোসেনের জানাযা সম্পূর্ণ হয়েছে। মরদেহ বাড়িতে আনার সময়ে অ্যাম্বুলেন্সের মধ্যে তার স্ত্রী ফুটফুটে একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছে।


তিনি আরও বলেন, ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে আলতাফের পরিবারকে সহযোগীতা করা হবে। তাছাড়া সকল সুযোগ সুবিধার আওতায় নেওয়া হবে তার পরিবারকে।


জেবি/এজে