৭ বউ নিয়ে সুখের সংসার রবিজুলের


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:২৩ অপরাহ্ন, ১৭ই ডিসেম্বর ২০২৩


৭ বউ নিয়ে সুখের সংসার রবিজুলের
সাত স্ত্রীর সঙ্গে রবিজুল ইসলাম - ছবি: সংগৃহীত

কুষ্টিয়ার সদর উপজেলার পাটিকাবাড়িতে ৭ বউ নিয়ে সুখের সংসার করেছেন রবিজুল ইসলাম (৩৯) নামের এক যুবক। বাবার করা মান্নতেই নাকি ৭টি বিয়ে করেছেন তিনি। 


জেলার সদর উপজেলার পাটিকাবাড়ি ইউনিয়নের পাটিকাবাড়ি গ্রামের মিয়াপাড়ার আয়নাল মন্ডলের ছেলে রবিজুল ইসলাম। তিনি ১৫ বছর লিবিয়াতে ছিলেন। দুই বছর আগে আসেন দেশে। লিবিয়াতে থাকার সময় ১৯৯৯ সালে করেন প্রথম বিয়ে। এরপর একে একে করেন আরও ছয়জনকে।


তার স্ত্রীরা হলেন- কুষ্টিয়া সদর উপজেলার হালসা গ্রামের রুবিনা খাতুন (৩৫), একই উপজেলার গোস্বামী দুর্গাপুর এলাকার মিতা আক্তার (২৫), কিশোরগঞ্জের হেলেনা খাতুন (৩০), রাজশাহীর চাপাই এলাকার নুরুন নাহার (২৫), চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার শ্রীরামপুর এলাকার স্বপ্না (৩০), একই উপজেলার ডম্বল পুর এলাকার বানু আক্তার (৩৫) ও কুষ্টিয়ার মিরপুর উপজেলার পোড়াদহ এলাকার রিতা আক্তার (২০)।


বিয়ে প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নে রবিজুল বলেন, আমার বাবা ছোট বেলায় মান্নত করেছিলো,আমি এই বিষয়ে কিছু জানি না। বাংলাদেশে এমন রীতি না থাকলেও আমি আর কি করবো। বাবা মান্নত করেছিলো তাই করেছি।


আরও পড়ুন: কুষ্টিয়া-৪ জর্জের প্রতিদ্বন্দ্বী হয়ে ফিরলেন রউফ


জানা গেছে,১৯৯৯ সালে রুবিনাকে বিয়ে করেন রবিজুল ইসলাম। এই দম্পতির দুই ছেলে রয়েছে। এরপর লিবিয়ায় থাকা অবস্থায় ২০১৪ সালে হেলেনাকে বিয়ে করেন। এ স্ত্রীর ঘরে এক ছেলে ও এক মেয়ে। করোনার সময় ২০২০ সালে নুরুন নাহারকে বিয়ে করেন। তার এক মেয়ে আছে। ২০২২ সালে বিয়ে করেন স্বপ্নাকে। তিন মাস আগে বানুকে, আড়াই মাস আগে রিতাকে এবং দুই মাস আগে মিতাকে বিয়ে করেন। সব বিয়েই করেন পারিবারিকভাবে।


স্থানীয়রা জানান, রবিজুল ইসলাম সাতটি বিয়ে করেছেন। সাত বউ নিয়ে একই বাড়িতে বসবাস করেন। সাত বউ মিলেমিশে সংসার করে। এলাকার মানুষ তাদের বাড়িতে বেড়াতে যান। তারা ভালোই আছে।


আরও পড়ুন: কুষ্টিয়ায় ১৭ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল


গণমাধ্যমকে রবিজুলের স্ত্রীরা বলেন, আমরা সাত বোনের মতো। আমরা সারাদিন মিলেমিশে সংসারের কাজ করি। সবার সঙ্গে সবার ভালো সম্পর্ক। বোনের মতো এক বাড়িতে বসবাস করি। কেউ কাউকে হিংসা করি না। কে কম কাজ করলো বা বেশি করলো, তা নিয়ে আমাদের মধ্যে কোনো সমস্যা হয় না। আমরা জেনেশুনেই বিয়ে করেছি। আমাদের স্বামী এমন কিছু করেন না যাতে আমাদের মন খারাপ হবে। আমাদের স্বামী খুবই ভালো মানুষ। 


জেবি/এসবি