খুলনা-৫: স্বতন্ত্র প্রার্থী আকরামের হাইকোর্টেও প্রার্থীতা বাতিল


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:০২ অপরাহ্ন, ২১শে ডিসেম্বর ২০২৩


খুলনা-৫: স্বতন্ত্র প্রার্থী আকরামের হাইকোর্টেও প্রার্থীতা বাতিল
আলহাজ্ব শেখ আকরাম হোসেন। ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব শেখ আকরাম হোসেনের প্রার্থীতা হাইকোর্টেও বাতিল হয়েছে। 


বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান এবং বিচারপতি মো. বশির উল্লাহ’র সমন্বয়ে গঠিত বেঞ্চে তার প্রার্থীতা বাতিল করা হয়। হাইকোর্টে একটি দায়িত্বশীল সুত্রে এসব তথ্য পাওয়া গেছে।


আরও পড়ুন: খুলনার ৬টি সংসদীয় আসনে ৩৪ প্রার্থীর প্রতীক বরাদ্দ

 

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফুলতলা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শেখ আকরাম হোসেন আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন। 


খুলনা জেলার রিটার্নিং অফিসার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফিন তার মনোনয়ন বাতিল করেন। প্রার্থীতা ফিরে পেতে  নির্বাচন কমিশনে তিনি আপিল করেন। সেখানেও তার প্রার্থীতা বাতিল করা হয়। পরে প্রার্থীতা ফিরে পেতে হাইকোর্টের দ্বারস্থ হন। হাইকোর্টে তার রিট পিটিশন নম্বর ছিল ১৬২৪১। 


আরও পড়ুন: খুলনা পাইকগাছায় এজলাস কক্ষে অগ্নিকাণ্ড


বৃহস্পতিবার সকালে বিচারপতি আবু তাহের মোঃ সাইফুর রহমান এবং বিচারপতি মোঃ বশির উল্লাহ’র সমন্বয়ে গঠিত বেঞ্চে তার দীর্ঘ শুনানী শেষে তার প্রার্থীতা বাতিল করা হয়। 


ফলে খুলনা-৫ আসনে বর্তমানে ৩ জন প্রার্থী রয়েছেন এখণ নির্বাচনী মাঠে। এর মধ্যে নৌকা প্রতীক নিয়ে সুবিধাজনক অবস্থানে রয়েছেন সাবেক মন্ত্রী বর্তমান সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ।


আরএক্স/