করোনায় বেড়েছে মৃত্যু শনাক্ত কমেছে


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


করোনায় বেড়েছে মৃত্যু শনাক্ত কমেছে

গতদিনের তুলনায় শুক্রবার (৭ মার্চ) করোনায় মৃত্যু বাড়লেও শনাক্ত কমেছে। এ সময়ে নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৫৭ জন। গতকাল এ সংখ্যা ছিলো ৩২৭।

এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে যতো লোক করোনায় আক্রান্ত হয়েছেন তার থেকে প্রায় ৯ গুণ মানুষ বেশি সুস্থ হয়েছেন। দেশে গেলো ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা) করোনায় আক্রান্ত হয়ে আরো ৫ জনের মৃত্যু হয়েছে। আগের ২৪ ঘণ্টায় এ সংখ্যা ছিলো ৩।

শুক্রবার (১১ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় দেশে মোট ১৩ হাজার ৮০১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১ দশমিক ৮৬। আগের দিন এই হার ছিল ১ দশমিক ৯১ শতাংশ।

দেশে এখন পর্যন্ত সরকারি হিসাবে মোট শনাক্তের সংখ্যা ১৯ লাখ ৪৯ হাজার ৫৫ জন। মোট শনাক্তের হার ১৪ দশমিক ৩২ শতাংশ। সরকারি হিসাবে করোনার সংক্রমণে মোট ২৯ হাজার ১০৫ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

অন্যদিকে, করোনা আক্রান্তদের মধ্যে ২ হাজার ৩৯৯ জন গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন। তাদের নিয়ে দেশে মোট সেরে উঠলেন ১৮ লাখ ৫৭ হাজার ৬৪৮ জন। শনাক্ত বিবেচনায় দেশে মোট সুস্থতার হার ৯৫ দশমিক ৩১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫জনই পুরুষ। তাদের সবাই ঢাকার বাসিন্দা। যারা মারা গেছেন তাদের ৫ জনেরই মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছর বয়সী ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী রয়েছেন ১ জন। বাকি দুইজনের একজন ৭১ থেকে ৮০ বছর বয়সী অপরজন ৯১ থেকে ১০০ বছর বয়সী।

এসএ/