চুয়াডাঙ্গায় স্বতন্ত্র প্রার্থী ও কর্মীদের ওপর হামলা: আ. লীগের নেতাসহ গ্রেফতার ৫


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:১৫ অপরাহ্ন, ২৪শে ডিসেম্বর ২০২৩


চুয়াডাঙ্গায় স্বতন্ত্র প্রার্থী ও কর্মীদের ওপর হামলা: আ.  লীগের নেতাসহ গ্রেফতার ৫
ছবি: ‍জনবাণী

চুয়াডাঙ্গা-১ আসনের স্বতন্ত্র প্রার্থী দিলীপ কুমার আগরওয়ালার উপর হামলার অভিযোগে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। 


শনিবার (২৩ ডিসেম্বর) রাতে সদর উপজেলার বসু ভান্ডারদহ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। হামলার ঘটনায় রাতেই ২১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১০০/১২০জনকে আসামি করে চুয়াডাঙ্গা সদর থানায় মামলা দায়ের করেছে দিলীপ কুমারের সমর্থক অ্যাড. আব্দুল মালেক।


গ্রেফতারকৃতরা হলেন, চুয়াডাঙ্গা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুবপুর ইউপি চেয়ারম্যান আলী আহমেদ হাসানুজ্জামান মানিক(৪০), নতুন ভান্ডারদহ গ্রামের মৃত খয়ের উদ্দিনের ছেলে আব্দুল্লাহ আল ফারুক (৪৫), আলতাফ হোসেনের ছেলে সুমন হোসেন(২১), যুগীরহুদা গ্রামের সোলায়মান আলীর ছেলে হাফিজুর রহমান (৪৫) এবং ফুলবাড়ি গ্রামের আছাদুলের ছেলে জেহের আলী(২২)।


আরও পড়ুন: চুয়াডাঙ্গায় শীতের প্রকোপ বেড়েছে, তাপমাত্রা ১০.৬ ডিগ্রি


মামলার ও পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার নির্বাচনী প্রচারণা শেষে সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে সদর উপজেলার নতুন ভান্ডারদহ এলাকায় নির্বাচনী অফিস উদ্বোধন করতে যায় স্বতন্ত্র প্রার্থী দিলীপ কুমার আগারওয়ালা। পথিমধ্যে নৌকার সমর্থক ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মানিক দলবল নিয়ে তার গাড়ি বহরের গতিরোধ করে বিভিন্ন স্লোগান দেয়। এক পর্যায়ে গাড়ি থেকে নামলে দিলীপ কুমারকে লাঞ্ছিত করা হয় ও অস্ত্র প্রদর্শন করে হত্যার হুমকি দেয়া হয় বলেও অভিযোগ করা হয়। এদিকে খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছান জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার ড. কিসিঞ্জার চাকমা, পুলিশ সুপার আর. এম ফয়জুর রহমানসহ জেলা প্রশাসন ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা। এসময় পরিস্থিতি স্বাভাবিক করেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এছাড়া অপ্রীতিকর ঘটনা এড়াতে আটক করা হয় মানিকসহ ৫ জনকে। পরে রাতেই ২১জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ১০০/১২০জনকে আসামি করে চুয়াডাঙ্গা সদর থানায় মামলা দায়ের করেছেন দিলীপ কুমারের সমর্থক অ্যাড. আব্দুল মালেক। রবিবার (২৪ ডিসেম্বর) সকালে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে মানিকসহ ৫ জনকে আদালতে সোপর্দ করেছে পুলিশ। এদিকে, পরিস্থিতি স্বাভাবিক রাখতে আদালত চত্বর ও এর আশপাশের এলাকায় টহল বাড়িয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।


আরও পড়ুন: দেশের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায়


রাতেই স্বতন্ত্র প্রার্থী দিলীপ কুমার আগরওয়ালা অভিযোগ করে বলেন, “আজ যে ধরনের ঘটনা ঘটেছে তা কোনভাবেই কাম্য নয়। আমাকে জনসম্মুখে অস্ত্র প্রদর্শন করে হত্যার হুমকি দেয়া হয়েছে।  শুধু একবার নয়, দফায় দফায় আমার এবং আমার কর্মীদের ওপর হামলা চালানো হয়েছে। এর নেতৃত্বে ছিলেন কুতুবপুর ইউপি চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী হাসানুজ্জামান মানিক। নির্বাচনের মাঠে নিরপেক্ষতা না থাকলে আমি মাঠে থাকবো না।”


জেবি/এসবি